দেশের তরুণরা নতুন কিছু করার স্বপ্ন দেখছে- স্থানীয় সরকার মন্ত্রী

বাংলাদেশ মেইল ::

স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, এখন দেশের তরুণরা নতুন কিছু করার স্বপ্ন দেখছে। সেই স্বপ্ন পূরণে নেতৃত্ব সৃষ্টি করছে। তাই আমাদের তরুণদের উদ্বুদ্ধ করতে হবে।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) রাত দশটায় নগরের রেডিসন ব্লুতে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) চট্টগ্রাম কসমোপলিটন আয়োজিত ‘চেইন হ্যান্ডওভার সিরোমনি’অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার স্বপ্নকে বাস্তব করেছেন। একসময় সাবমেরিন কেবল বিনামূল্যে বসানো যেত কিন্তু বিএনপি নিরাপত্তার জন্য হুমকির অজুহাতে বিরোধিতা করেছিল।

অনুষ্ঠানে গেস্ট অব অনারের বক্তব্যে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ রেজাউল করিম চৌধুরী বলেন, এই শহরের পাশ দিয়ে বয়ে গেছে কর্ণফুলী, বঙ্গপোসাগর। পাহাড় পর্বত আর প্রাকৃতিক সম্পদে চট্টগ্রাম ভরপুর। চট্টগ্রাম সমগ্র বাংদেশকে পথ দেখায়। আপনারা নতুন প্রজম্ম, নতুন ব্যবসায়ী। শিল্প, সংসস্কৃতি, ব্যবসা বাণিজ্যে আপনারাই বাংলাদেশকে পথ দেখাবেন।

অনুষ্ঠানে মন্ত্রী তাজুল ইসলাম ও মেয়র রেজাউল করিমকে জেসিআই’র পক্ষ থেকে সম্মাননা স্মারক তুলে দেন নতুন কমিটির সভাপতি মো. টিপু সুলতান শিকদার। অনুষ্ঠানে কি-নোট স্পিকার (মুখবন্ধ) হিসেবে উপস্থিত থেকে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল বাংলাদেশের সভাপতি নিয়াজ মোর্শেদ এলিট বলেন, আজ থেকে আট বছর আগে আমরা এ জুনিয়র চেম্বার প্রতিষ্ঠা করতে পেরেছি বলে আজ আমরা এতোগুলো ইয়াং লিডার পেয়েছি।এ প্ল্যাটফর্মের মাধ্যমে আমরা নানা সহযোগিতা ছাড়াও শিখেছি কিভাবে নিজেকে উপস্থাপন করতে হয়, কিভাবে মাউথপিসের সামনে কথা বলতে হয়। এ জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনালের কারণে আমি নিজেকে গড়তে পেরেছি।

জেসিআই চট্টগ্রাম কসমোপলিটনের সভাপতি টিপু সুলতান সিকদারের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জেসিআই বাংলাদেশের ভাইস প্রেসিডেন্ট মাহমুদ উন নবী প্রিন্স ও চট্টগ্রামের সদ্য বিদায়ী সভাপতি শহীদুল মোস্তাফা চৌধুরী মিজান। অনুষ্ঠানে জেসিআই চট্টগ্রাম কসমোপলিটনের সাবেক সভাপতি রইসুল উদ্দিন সৈকত, জসিম আহমেদ, মো. গিয়াস উদ্দিন, মাশফিক আহমেদ রুশাদের হাতে ক্রেস্ট তুলে দেন বিদায়ী ও নতুন সভাপতি। জেসিআই চট্টগ্রাম কসমোপলিটনের বিদায়ী সভাপতি শহীদুল মোস্তফা চৌধুরী মিজান চেইন হস্তান্তর করেন জেসিআই চট্টগ্রাম কসমোপলিটনের নবনির্বাচিত সভাপতি মো. টিপু সুলতান সিকদারকে।