বোয়ালখালীতে শুরু হচ্ছে বিআরটিসির বাস সার্ভিস

বাংলাদেশ মেইলঃঃ

 

বোয়ালখালীতে বিআরটিসির বাস সার্ভিস সেবা শুরু হতে যাচ্ছে। মঙলবার (২ মার্চ) ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই সার্ভিস উদ্বোধন করবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বোয়ালখালী উপজেলার যাত্রীদের দুর্ভোগ লাঘবে চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদের উদ্যোগে দীর্ঘ দুই দশক পর আবারো এ সেবা চালু হতে যাচ্ছে।

একসময় এই সড়কে বাস সার্ভিস চালু থাকলেও তা বন্ধ হয়ে যায়।

ফলে সিএনজিচালিত অটোরিকশা-টেম্পু হয়ে ওঠে নগর যাতায়াতের মাধ্যম। এতে অতিরিক্ত ভাড়া ও হয়রানির শিকার হয়ে আসছিলেন যাত্রীরা।

জানা গেছে, বিআরটিসি বাস সার্ভিস নগরের বহদ্দারহাট থেকে বোয়ালখালী উপজেলার হাওলা ডিসি সড়ক হয়ে কানুনগোপাড়া দাশের দিঘির পাড় পর্যন্ত যাতায়াত করবে।
গত ২৪ ফেব্রুয়ারি সকালে সম্ভাব্যতা যাচাইয়ে বহদ্দারহাট থেকে বোয়ালখালীর অলি বেকারীর মোড় পর্যন্ত চালকদের ট্রায়াল দেওয়া হয়েছে।

প্রাথমিকভাবে বিআরটিসির ৪টি বাস এ সড়কে চলাচল করবে। হাওলা ডিসি সড়ক সংস্কার কাজের কারণে বাসগুলো বহদ্দারহাট থেকে আপাতত অলি বেকারী পর্যন্ত যাতায়াত করবে। সড়কের সংস্কার কাজ শেষ হলে কানুনগোপাড়া হয়ে দাশের দিঘি পর্যন্ত যাতায়াত করবে বাসগুলো।
চট্টগ্রাম বাস ডিপোর ম্যানেজার মো.আবদুল লতিফ জানান, সড়কে ৪টি বাস নামানোর কথা থাকলেও একটি গাড়ির কাজ বাকি থাকায় আপাতত ৩টি বাস দিয়ে কার্যক্রম চালানো হবে। পরে আরেকটি বাস যুক্ত করা হবে। যাত্রীদের যাতায়াতের ওপর নির্ভর করে পরে পর্যায়ক্রমে আরও বাস বাড়ানো হতে পারে।