সিএমপির পুলিশ সদস্যদের মহড়ায় মার্কিন রাষ্ট্রদূত

বাংলাদেশ মেইলঃঃ

সিএমপি’র Crisis Response Team (CRT) ও Bomb Disposal Unit (BDU) সদস্যদের যৌথ মহড়া পরিদর্শনে চট্টগ্রাম এসেছেন বাংলাদেশে নিযুক্ত আমেরিকান রাষ্ট্রদূত আর্ল আর মিলার ।

রবিবার (২৮ফেব্রুয়ারী ) বিকাল ৩ টায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের Crisis Response Team (CRT) ও Bomb Disposal Unit (BDU) সদস্যদের যৌথ মহড়া দামপাড়া পুলিশ লাইনস্ এর এসএএফ মাঠে অনুষ্ঠিত হয়েছে। উক্ত যৌথ মহড়ায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত আমেরিকান রাষ্ট্রদূত আর্ল আর মিলার। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমেরিকান দূতাবাস ঢাকা এর রিজিওনাল সিকিউরিটি অফিসার পেস্টিনা ইউলিয়াম ও সিনিয়র কাউন্টার টেরোরিজম এ্যাডভাইজর ক্রিস্টোপার ইউনগার্ড । উক্ত যৌথ মহড়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানবীর ।

জঙ্গীবাদ দমন, সন্ত্রাস দমন, বন্দী জিম্মিদের উদ্ধার করা সহ বড় ধরনের সংকটময় পরিস্থিতি মোকাবেলায় গঠিত সিএমপি, চট্টগ্রামের Crisis Response Team(CRT) ও Bomb Disposal Unit (BDU) সদস্যদের দক্ষতা বৃদ্ধির উদ্দেশ্যে যুক্তরাষ্ট্রের ইউএস ডিপার্টমেন্ট অব স্টেট এটিএ ( Anti Terrorism Assistance ATA) প্রোগ্রামের আওতায় সিআরটি মেন্টরশীপ ও বিডিইউ ( CRT Mentorship ও BDU Mentorship) ট্রেনিং কার্যক্রম কাউন্টার টেরোরিজম বিভাগ, সিএমপি, চট্টগ্রামে মাসব্যাপী চলমান রয়েছে। প্রশিক্ষক হিসেবে যুক্তরাষ্ট্র হতে আগত সোয়াদ কমান্ডার, নেভি সিল কমান্ডার , ইউএস আর্মি প্রাক্তন দক্ষ প্রশিক্ষকরা প্রশিক্ষণ প্রদান করছেন।