ব্যারিস্টার মওদুদের মৃত্যুতে কাদের মির্জার ৩ দিন শোক।

     

    বাংলাদেশ মেইলঃঃ

    বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী ও উপ রাষ্ট্রপতি ব্যারিস্টার মওদুদ আহমদের মৃত্যুতে তিনদিনের শোক ঘোষণা করেছেন ​নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

    বুধবার (১৭ মার্চ) রাত সাড়ে ৯টায় তিনদিনের শোক ঘোষণা করে ফেসবুকে স্ট্যাটাস দেন তিনি। একই সঙ্গে তিনি গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

    ফেসবুক স্ট্যাটাসে তিনি লিখেন, কোম্পানীগঞ্জের কৃতিসন্তান ব্যারিস্টার মওদুদ আহমদের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। উনার মৃত্যুতে তিনদিনের শোক ঘোষণা করা হইলো। আগামীকাল বৃহস্পতিবার, শুক্র ও শনিবার বসুরহাট বাজারের সব ব্যবসায়ীকে কালো পতাকা উত্তোলন করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

    কাদের মির্জা জানিয়েছেন, আমরা কোম্পানীগঞ্জবাসী কাকে হারিয়েছি তা কেবল আমরাই জানি। মওদুদ আহমদের হাত ধরে কোম্পানীগঞ্জের সবকিছু শুরু হয়েছিলো। তিনি আমাদের সব উন্নয়ন ও অগ্রযাত্রার পথপ্রদর্শক। মওদুদ আহমদ দলমত নির্বিশেষে কোম্পানীগঞ্জবাসীর জন্য কাজ করেছেন।

    এর আগে মঙ্গলবার (১৬ মার্চ) রাতে এক শোকবার্তায় মেয়র আবদুল কাদের মির্জা বলেন, কোম্পানীগঞ্জের কৃতীসন্তান মওদুদ আহমদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি। উনার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি। মহান আল্লাহ উনাকে জান্নাতবাসী করুক।

    মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি ১৯৪০ সালের ২৪ মে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন। তার বাবার নাম মাওলানা মমতাজ উদ্দিন আহমেদ এবং মায়ের নাম বেগম আম্বিয়া খাতুন। ছয় ভাইবোনের মধ্যে মওদুদ আহমদ ছিলেন চতুর্থ।