নতুন আক্রান্ত ৯৭ জন। টিকা নিয়েছে ১১ হাজার ৭৮৮ জন।

১০০ শয্যা বিশিষ্ট মুক্তি করোনা আইসোলেশন সেন্টার

বাংলাদেশ মেইলঃঃ

 

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ৯৭ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৫ হাজার ২৯০ জন।

এসময়ে মৃত্যু হয়েছে একজনের।
অন্যদিকে চট্টগ্রামে করোনার টিকা প্রদান কার্যক্রমে বুধবার টিকা নিয়েছেন ১১ হাজার ৭৮৮ জন।

এখন পর্যন্ত ৩ লাখ ৩ হাজার ৮০৫ জন টিকা নিয়েছেন।

বৃহস্পতিবার (৪ মার্চ) সকালে সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা যায়।

গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৭টি ল্যাবে ১ হাজার ৪৭২টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৫টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৪২টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৫২৬টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৮২টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ৬ জন, বিআইটিআইডি ল্যাবে ১০ জন, চমেক ল্যাবে ৪৯ জন এবং সিভাসু ল্যাবে ১২ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪৪টি নমুনা পরীক্ষা করে ৮ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২০টি নমুনা পরীক্ষা করে ৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৩টি পজেটিভ আসে। আবার কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৪টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি।

এইদিন শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৯৭ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৪৭২ জন। আক্রান্তদের মধ্যে নগরে ৯১ জন এবং উপজেলায় ৬ জন।

তিনি বলেন, করোনার টিকা প্রদান কার্যক্রমে গতকাল টিকা নিয়েছেন ১১ হাজার ৭৮৮ জন। এর মধ্যে সিটি করপোরেশন এলাকায় ৭ হাজার ৮৩৪ জন এবং উপজেলায় ৩ হাজার ৯৫৪ জন।