চকরিয়ায় সাংবাদিকের বসতঘরে সন্ত্রাসী হামলা

বাংলাদেশ মেইল ::

কক্সবাজার চকরিয়ায় এক সাংবাদিকের পৈতৃক ভিটার জায়গা দখলে নিতে বসতবাড়িতে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে । এসময় ওই সাংবাদিকের বাড়ির সীমানা ভাংচুর করে।  তার বৃদ্ধা মা, স্ত্রী ও ছেলেকে মারধর করে আহতও করেছে সন্ত্রাসীরা।

শুক্রবার (৫ মার্চ) বেলা দুইটায় পৌরসভার ২ নম্বর ওয়ার্ডস্থ হালকাকারা এলাকায় সাংবাদিক বেলাল উদ্দিনের পৈত্রিক বসতভিটায় এ হামলার ঘটনা ঘটে।

আহতরা হলেন- সাংবাদিক বেলাল উদ্দিনের মা আনোয়ারা বেগম (৬২), তার স্ত্রী সানজানা ইয়াছমিন (৩৫) ও ছেলে মো. সামিন মুহতাদি ইয়ামিন (১৭)।

ভুক্তভোগী দৈনিক ভোরের ডাক প্রতিনিধি ও চকরিয়া প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক একেএম বেলাল উদ্দিন  বলেন, শুক্রবার জুমার নামাজের সময় আমি বাড়িতে না থাকার সুযোগে স্থানীয় বাদশা মিয়ার নেতৃত্বে ১২ থেকে ১৪ জনের একদল সন্ত্রাসী প্রকাশ্যে আমার বসতবাড়িতে ঢুকে পূর্ব পরিকল্পিতভাবে হামলা চালিয়ে বসতঘরের ঘেরা-বেড়া ভাংচুর করে। সন্ত্রাসীদের হামলার সময় আমার বৃদ্ধা মা ও স্ত্রী বাধা দিতে গেলে তাদেরকে মারধর করে আহত করা হয়। ছিনিয়ে নেয় আমার স্ত্রীর দুই ভরি ওজনের স্বর্ণের চেইন ও একটি এনড্রয়েড মোবাইল ফোন।

আহত অবস্থায় আমার বৃদ্ধা মা, স্ত্রী ও ছেলেকে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এর আগে সন্ত্রাসীদের থামাতে না পেরে জাতীয় জরুরি সেবা ‘৯৯৯’ এ ফোন করি। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ বিষয়ে থানায় মামলার প্রস্তুতিমূলক একটি এজাহার জমা দেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেন চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের।  তিনি বলেন, ঘটনার বিষয়টি শুনার পর পরই তাৎক্ষনিক ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। এ ঘটনায় সাংবাদিক বেলাল উদ্দিনের দায়েরকৃত অভিযোগটি গ্রহণ করা হয়েছে। পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।