কারাগার থেকে পালানো আসামী রুবেল গ্রেফতার

বাংলাদেশ মেইল ::

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার হতে পালিয়ে যাওয়া আসামি ফরহাদ হোসেন রুবেলকে নরসিংদীর রায়পুর থানার বাল্লা কান্দি চর থেকে গ্রেফতার করেছে কোতোয়ালি থানা পুলিশ। মঙ্গলবার (৯মার্চ)  তাকে গ্রেফতার করে।

বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালী জোনের সহকারী পুলিশ সুপার নোবেল চাকমা। তিনি বলেন, তাকে নরসিংদীর  কান্দিচর থেকে গ্রেফতার করে চট্টগ্রামে নিয়ে আসা হচ্ছে।

কারাগার সুত্র জানায়, উঁচু ভবন থেকে লাফিয়ে পালানোর সময় মুখে ও মাথায় আঘাত পায়।  সে নিজের শরীরের আঘাত পাওয়া  স্থানে চিকিৎসা গ্রহন করেছিল বিভিন্ন জায়গায়। সেই সুত্রে পুলিশের জালে আটকা পড়ে রুবেল।

এদিকে, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে হাজতি নিখোঁজের ঘটনায় গঠিত কমিটি বলছে, ওই বন্দী কারাগারের নির্মাণাধীন ৪ তলা ভবনের ছাদ থেকে লাফ দিয়ে দেয়াল টপকে পালিয়েছেন। কারাগারের সিসিটিভি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে এই তথ্য পেয়েছে কমিটি।

সোমবার (৮ মার্চ) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন তদন্ত কমিটির প্রধান ও খুলনা বিভাগের ডিআইজি (প্রিজন) ছগীর মিয়া।

তিনি বলেন, ‌‘কারাগারের সেলে থাকা সিসিটিভি ক্যামেরায় দেখা যায়, ভোর ৫টার আগেই ফরহাদ হোসেন রুবেল ঘুম থেকে উঠে মুখ ধুয়ে নেন। এরপর তাকে ওই সিসি ক্যামেরায় আর দেখা যায়নি। পরে আরেকটি সিসি ক্যামেরা ফুটেজে দেখা যায়, কর্ণফুলী ভবনের নিচতলা থেকে রুবেল বের হচ্ছেন। ভোর সোয়া ৫টায় আরেকটি সিসিটিভি ক্যামেরার ফুটেজে বন্দি রুবেলকে কারাগারের ফাঁসির মঞ্চের পাশের নির্মাণাধীন চারতলা ভবন থেকে সীমানা দেয়ালের বাইরে লাফ দিতে দেখা গেছে।’

ছগীর মিয়া বলেন, ‘রুবেল ছাদ থেকে লাফিয়ে দেয়াল টপকে পালিয়েছেন। প্রাথমিকভাবে তার পালানোর বিষয়টি আমাদের কাছে স্পষ্ট। তবে এ কাজে তাকে কেউ সহযোগিতা করেছেন কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।’

নিখোঁজ ফরহাদ হোসেন রুবেল নরসিংদীর রায়পুরা উপজেলার মীরেরকান্দি গ্রামের শুক্কুর আলী ভাণ্ডারির ছেলে।