করোনায় চট্টগ্রামে আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ১৩০

বাংলাদেশ মেইলঃঃ

চট্টগ্রামে করোনায় আরও দুইজনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৩০ জনের দেহে। এর মধ্যে ১০৯ জন নগরের এবং ২১ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৬ হাজার ৬৮৬ জনে।

মঙ্গলবার (১৬ মার্চ) এই তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, গতকাল সোমবার কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ছয়টি ল্যাবে ১ হাজার ৯৮৩ জনের নমুনা পরীক্ষা হয়। এদের মধ্যে ১৩০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

তবে এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৮২ জন। এর মধ্যে ২৮১ জন নগরীর ও ১০১ জন বিভিন্ন উপজেলার।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১২২ জনের নমুনা পরীক্ষায় ২১ জন, ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১০২৯ জনের নমুনা পরীক্ষায় ১১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে ৫৬৮ জনের নমুনা পরীক্ষা করে ৬১ জন, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৬৬ জনের নমুনা পরীক্ষায় ৯ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে। একই সময়ে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩ জনের নমুনা পরীক্ষা করে কারও দেহে করোনার অস্তিত্ব মেলেনি।

এছাড়া শেভরণে ১৭৮ জনের নমুনা পরীক্ষা করে ২১ জন ও চট্টগ্রাম জেনারেল হাসপাতাল (আরটিআরএল) ল্যাবে ১৭ জনের নমুনা পরীক্ষায় ৭ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। তবে এদিন ইমপেরিয়াল হাসপাতাল ও আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে কোন নমুনা পরীক্ষা হয় নি।