ধুলোর রাজ্য কাটিরহাট বাজারে মনসুর চেয়ারম্যানের উদ্যোগে পানি দেয়ার ব্যবস্থা।

 

হাটহাজারী (চট্রগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রাম – খাগড়াছড়ি মহাসড়কটির সম্প্রসারণের কাজের কারণে যান চলাচলের পাশাপাশি যাত্রী সাধারণের চলাচল করতে বেশ হিমশিম খেতে হচ্ছে, কারণ সড়কজুড়ে ব্যাপক ধুলোবালি।

সরেজমিন ঘুরে দেখা যায়, হাটহাজারী হতে নাজিরহাট পর্যন্ত জনদুর্ভোগ কমাতে প্রকল্প বাস্তবায়নে পরিবেশবান্ধব ব্যবস্থা নেয়ার কথা থাকলেও তা মানা হচ্ছে না, উন্নয়ন কার্যক্রম চলাকালীন বারবার পানি দেয়ার নিয়ম থাকলেও তাও মানা হচ্ছে না।

ভোগান্তি লাঘবে আজ মঙ্গলবার (১৬ মার্চ) উপজেলার ধলই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আবুল মনসুর এর ব্যক্তিগত উদ্যোগে কাটিরহাট বাজারে পানি দেওয়া শুরু করেছে। এব্যাপার সাবেক চেয়ারম্যান আবুল মনসুর বলেন রাস্তায় প্রচুর ধুলোবালির কারণে মানুষের ভোগান্তির শেষ নেই।
এই মাত্রাতিরিক্ত ধুলাবালির কারণে স্থানীয়রা হাঁচি, কাশি, জ্বর, সর্দিসহ নানা ধরনের চর্মরোগের শিকার হচ্ছেন। এছাড়া অনেকে শ্বাসকষ্ট, যক্ষা, হাঁপানি, চোখের নানা ধরনের রোগ, ব্রঙ্কাইটিসসহ বিভিন্ন রোগে মানুষ আক্রান্তের ঝুঁকি বাড়ছে।
তাই আমি উদ্যোগ নিছি। কতৃপক্ষের দিকে চেয়ে না থেকে আমরা চাইলে যে যার এলাকায় নিজ অবস্থান থেকে এ কাজ করতে পারি। তাহলে সাধারণ মানুষের দুঃখ লাঘব হবে।