বিসিএস পরীক্ষা পেছানোর নির্দেশনা চেয়ে করা রিট খারিজ

বাংলাদেশ মেইলঃঃ

আগামী ১৯ মার্চ অনুষ্ঠিতব্য ৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা পেছানোর নির্দেশনা চেয়ে করা রিট আবেদন সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে পরীক্ষা কেন্দ্রে যথাযথ স্বাস্থ্যবিধি নিশ্চিত করে পরীক্ষা নিতে নির্দেশ দেওয়া হয়েছে।

বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের হাইকোর্ট বেঞ্চ গতকাল মঙ্গলবার পিএসসির মতামত গ্রহণের পর এ আদেশ দেন। করোনা ভাইরাসের সংক্রমনের মধ্যে পরীক্ষা নেওয়া ঠিক হবেনা যুক্তিতে রায়হান সুলতান নামে এক পরীক্ষার্থী পরীক্ষা পেছানোর জন্য রিট আবেদন করেন। রিট আবেদনকারীপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট রবিউল আলম বুদু, অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি ও অ্যাডভোকেট সাগুফতা তাবাচ্ছুম আহমেদ। সরকারি কর্ম কমিশনের (পিএসসি) পক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।
গতকাল এ রিট আবেদনের ওপর শুনানিকালে আদালত পিএসসির অভিমত জানতে চান। এরপর ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার পিএসসির সঙ্গে যোগাযোগ করেন। এরপর তিনি আদালতে বলেন, বিসিএস পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন। দেশের সকল কেন্দ্রে পরীক্ষার উপকরণ পাঠানো হয়েছে। এ অবস্থায় পরীক্ষা পেছানো সম্ভব নয়। এরপর আদালত আদেশ দেন।
পিএসসি গত ১৩ জানুয়ারি ৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার তারিখ ঘোষণা করে।