কেকের পরিবর্তে পাউরুটি দিয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন, আটক ২

বাংলাদেশ মেইলঃঃ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস মাদরাসায় পালন করার সময় কেকের পরিবর্তে ব্যঙ্গাত্মকভাবে পাউরুটি কেটে শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে বিতরণ করার অভিযোগ পাওয়া গেছে মাদরাসা সুপারের বিরুদ্ধে। সাথে ফেসবুকে লাইভ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয় মাদরাসার এক সহকারী শিক্ষক। এ নিয়ে জনমনে ব্যাপক ক্ষোভে দেখা দেয়।

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের বৈরতলা মাদরাসায় এ ঘটনা ঘটে। পরে পুলিশ ঘটনায়স্থলে উপস্থিত হয়ে মাদরাসার সুপার আব্দুস সালাম ও সহকারী শিক গোলাম কবিরকে আটক করে। ঘটনাটি এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করেছে।

গোমস্তাপুর থানার ওসি দিলিপ কুমার দাস জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস বিতর্কিত করা লক্ষ্যে ব্যাঙ্গাত্মকভাবে কেকের পরিবর্তে পাউরুটি কেটে উদযাপন করছিল মাদরাসার সুপার আব্দুস সামাদ। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজ আইডি থেকে লাইভ দেখাচ্ছিল ওই মাদরাসার সহকারী শিক গোলাম কবীর। স্থানীয়রা তা ফেসবুকে দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পরে মাদরাসার সুপার আব্দুস সালাম ও শিক্ষক গোলাম কবিরকে আটক করে গোমস্তাপুর থানায় নিয়ে আসে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে তিনি জানান।

এ ব্যাপারে বোয়ালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান লালু, সাধারণ সম্পাদক ও ওই মাদরাসার ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি ইউনুস আলী, ওই ওয়ার্ডের ইউপি সদস্য মাসির আলি ঘটনার সত্যত্যা স্বীকার করেন এবং ঘটনাটি ন্যাক্কারজনক বলে উল্লেখ করেন।