বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে মহানগর আওয়ামী লীগের যত আয়োজন

বাংলাদেশ মেইলঃঃ

যথাযোগ্য মর্যাদায় ও নানান আয়োজনের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২১ উদযাপন করেছে চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ।

এ উপলক্ষে বুধবার (১৭ মার্চ) চট্টগ্রামের নগরের বিভিন্ন সামাজিক সংগঠন ও ওয়ার্ড আওয়ামীগীগের বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। এদিন সকাল ১১ টায় শহীদ মিনার চত্বরে শিশু সমাবেশ ও আলোচনা সভার মধ্য দিয়ে অনুষ্ঠানমালা শুরু হয়।

পরে মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহাতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনের নেতৃত্বে আনন্দ র‍্যালী বের করা হয়। র‍্যালীটি নগরীর শহীদ মিনার চত্বর থেকে শুরু হয়ে নিউ মার্কেট মোড়ে গিয়ে শেষ হয়।

এসময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম নগর আওয়ামী লীগের উপদেষ্ঠা ও কেন্দ্রীয় শ্রমিক লীগের সহ সভাপতি সফর আলী, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি আলতাফ হোসেন বাচ্চু, নয়ন উদ্দিন আহমেদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, চৌধুরী হাসান মাহমুদ হাসনিসহ আরো অনেকে।

এছাড়াও নগর আওয়ামী লীগের সভাপতি মাহাতাব উদ্দিন চৌধুরীর বাসায় লালবাজার ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে কেকে কেটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন করা হয়। পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এদিকে, কেন্দ্রীয় আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ কমিটির উদ্যোগে নগরের কদম মোবারক জামে মসজিদ ও এতিমখায় বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়। পরে এতিম শিক্ষার্থীদের মাঝে খাবার ও বস্ত্র বিতরণ করা হয়। এ সময় নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন ও সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম উপস্থিত ছিলেন।

অন্যদিকে, উত্তর কাট্টলিতে নাগরিক সামাজের উদ্যোগে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন।