বিরামপুরে কৃষকের মাঝে কৃষি যন্ত্রপাতি ও বগনা গরু বিতরণ

 

নয়ন হাসান
বিরামপুর(দিনাজপুর)প্রতিনিধি-
রংপুর বিভাগের কৃষি ও গ্রামীণ উন্নয়ন প্রকল্পের আওতায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বিরামপুরের আয়োজনে আজ (১৭মার্চ) বিকাল ৩ টায় উপজেলা পরিষদ চত্বরে
কৃষকদের মাঝে কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরন করা হয়েছে।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদ সদস্য( দিনাজপুর-৬) শিবলী সাদিক। কৃষি যন্ত্রপাতির মধ্যে ধান কাটার যন্ত্র রিপার ২৭টি ও পাওয়ার থ্রেসার ১১টি বিতরণ করা হয়েছে।

অপর দিকে উপজেলা প্রাণী সম্পদ বিরামপুরের আয়োজনে ও সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-ত্বাতিক গোষ্ঠীর মাঝে আর্থ- সামাজিক ও জীবন মান উন্নয়ন প্রকল্প প্রাণী সম্পদ অধিদপ্তর বাংলাদেশ এর অর্থায়নে দিনাজপুরের বিরামপুরে আজ বুধবার ক্ষুদ্র নৃ-ত্বাতিক গোষ্ঠীর জনগণের মাঝে ৭৯টি বগনা গরু ও ৮ হাজার ৯শ ৭৫ কেজি গরুর খাদ্য বিতরণ করা হয়েছে। এতে প্রতি জন পাবে ১২৫ কেজি খাদ্য ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য (এমপি) শিবলী সাদিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল আলম রাজু, পৌর মেয়র অধ্যক্ষ আক্কাস আলী,সিনিয়র সহকারী পুলিশ সুপার(বিরামপুর সার্কেল) মিথুন সরকার, থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান মেজবাউল ইসলাম মন্ডল ও মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম বানু, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ইদ্রিস আলী, উপজেলা কৃষিবিদ নিক্সন চন্দ্র পাল ও আওয়ামীলীগের সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। এসময় বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিগণ, বিভিন্ন স্কূলের প্রধানগণ, ছাত্র-ছাত্রী, অভিভাবকগণ, সুধীজন, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন ।