বোয়ালখালীতে পৌর নির্বাচনে মেয়র পদে ৩ প্রতিদ্বন্দ্বি

বাংলাদেশ মেইলঃঃ

চট্টগ্রামের বোয়ালখালীতে পৌরসভা নির্বাচনের মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন তিন প্রতিদ্বন্দ্বি। এছাড়া মহিলা কাউন্সিলর পদে ৮ প্রার্থী ও সাধারণ কাউন্সিলর পদে ৫৭ জন প্রার্থী মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

আজ বৃহস্পতিবার (১৮ মার্চ) মনোনয়ন ফরম জমাদানের শেষ দিন ছিলো। সকাল থেকে মনোনয়ন ফরম জমা দিতে প্রার্থীরা ভীড় জমান রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে। বিকেল ৫টা পর্যন্ত মনোনয়ন ফরম জমা দেন প্রার্থীরা।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো.নুরুল ইসলাম জানান, মেয়র পদে ৫ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। তবে জমা দিয়েছেন ৩ প্রার্থী। তারা হলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী পৌর আওয়ামী লীগের আহ্বায়ক মো. জহুরুল ইসলাম জহুর, স্বতন্ত্র প্রার্থী পৌর বিএনপির সাবেক সভাপতি বর্তমান মেয়র হাজী আবুল কালাম আবু ও তার ছোট ভাই যুবলীগ নেতা মো.ইদ্রিস আলম।

পৌরসভার ৩টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে মনোনয়ন ফরম জমা দিয়েছেন ৯ প্রার্থী। ১-৩ নং ওয়ার্ডে রেবেকা সুলতানা মণি ও ইসতেক জাহান। ৪-৬ নং ওয়ার্ডে সাজেদা বেগম, রুনা দে, জোবাইদা বেগম ও রাশেদা বেগম। ৭-৯ নং ওয়ার্ডে শাহনাজ পারভীন নিলু ও ফারজানা আক্তার।

এছাড়া পৌরসভার ৯টি সাধারণ কাউন্সিলর পদে মনোনয়ন ফরম জমা দিয়েছেন ৫৭ জন প্রার্থী। ১ নং ওয়ার্ডে ৮জন, ২ নং ওয়ার্ডে ৮ জন, ৩ নং ওয়ার্ডে ৫জন, ৪নং ওয়ার্ডে ৬জন, ৫নং ওয়ার্ডে ৫জন, ৬নং ওয়ার্ডে ৫জন, ৭নং ওয়ার্ডে ৫জন, ৮নং ওয়ার্ডে ৫ জন ও ৯নং ওয়ার্ডে ১০ জন প্রার্থী মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

তফসিল অনুযায়ী আগামীকাল ১৯ মার্চ বাছাই, ২৪ মার্চ প্রত্যাহার ও ১১ এপ্রিল পৌরসভার ১৮ টি কেন্দ্রে একযোগে ইভিএম মেশিনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। বোয়ালখালী পৌরসভায় ভোটার রয়েছেন ৫২৮৩৮ জন।