চট্টগ্রামে স্বরূপে ফিরছে করোনা, নতুন আক্রান্ত ২১২

বাংলাদেশ মেইল ::

চট্টগ্রামে গত চব্বিশ ঘণ্টায় ২ হাজার ৪৩৯ জনের নমুনা পরীক্ষায় ২১২ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে।আক্রন্তদের মধ্যে ১৮৩ জন নগরের ও ২৯ জন উপজেলার বাসিন্দা। যা ৮১ দিনের মধ্যে সর্বোচ্চ। ২৮ ডিসেম্বর সর্বোচ্চ ২১১ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছিল। শুক্রবার ( ১৯ মার্চ) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এই তথ্য জানা যায়। এ নিয়ে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৭ হাজার ২৪০ জন।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৮৯ জনের নমুনা পরীক্ষায় ৪০ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল ল্যাবে ৬২৯ জনের নমুনা পরীক্ষায় ৬৪ জন, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে ২৩ জনের নমুনা পরীক্ষায় ৬ জন, বেসরকারি শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে৮৮২ জনের নমুনা পরীক্ষায় ৬১ জন এবং চট্টগ্রাম আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ২৩ জনের নমুনা পরীক্ষায় ১২ জনের করোনা ধরা পড়েছে। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের ৯৩ জনের নমুনা পরীক্ষায় কারও শরীরে করোনা পাওয়া যায়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত চব্বিশ ঘণ্টায় কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৫টি ল্যাবে ২ হাজার ৪৩৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ২১২ জন বেড়ে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা এখন ৩৭ হাজার ২৪০ জন। যার মধ্যে ২৯ হাজার ২৫৮ জন নগরের এবং উপজেলার বাসিন্দা ৭ হাজার ৭৯৯ জন। চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৮৩ জন।এর মধ্যে ২৮১ জন নগরের ও ১০২ জন উপজেলার।