মওদুদকে আ.লীগ নেতাদের শ্রদ্ধা জানাতে না যাওয়া দুর্ভাগ্যজনক: তৌফিক

বাংলাদেশ মেইলঃঃ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক প্রধানমন্ত্রী ও উপ-রাষ্ট্রপতি মওদুদ আহমদের প্রতি শ্রদ্ধা জানাতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের কারও শহীদ মিনারে না যাওয়াকে দুর্ভাগ্যজনক বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর জ্বালানিবিষয়ক উপদেষ্টা ও ব্যারিস্টার মওদুদের ভায়রা তৌফিক-ই-ইলাহী চৌধুরী।

শুক্রবার সকাল ৯টা ১৫ মিনিটের দিকে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য ব্যারিস্টার মওদুদের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হয়।

বিএনপি, নাগরিক ঐক্য, জাতীয় পার্টি (একাংশ) জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা), এনডিপিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং সাধারণ মানুষ ফুল দিয়ে তার প্রতি শ্রদ্ধা জানান।

শ্রদ্ধা জানানোর পর বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, মওদুদ আহমদ সারা জীবন একজন সংগ্রামী নেতা ছিলেন।

গণতন্ত্রের জন্য লড়াই-সংগ্রাম করেছেন। মানুষের অধিকার আদায়ের জন্য সংগ্রাম করেছেন।

তিনি বলেন, ‘আজকে মওদুদ আহমদকে হারিয়ে আমরা একজন বিশিষ্ট, বর্ণাঢ্য রাজনীতিককে হারালাম। জাতি হারাল একজন প্রবীণ রাজনীতিবিদকে। বাংলাদেশ জাতীয়তাবাদী দল হারাল একজন অভিভাবককে। ’

এ সময় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের অনুপস্থিতির বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে তৌফিক-ই-ইলাহী বলেন, ‘এটা দুর্ভাগ্যজনক। রাজনীতিতে মতপার্থক্য থাকতেই পারে। কিন্তু এ রকম হওয়া উচিত নয়। ’

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘সত্যিকারের মুক্তিযুদ্ধের ইতিহাস লিখতে গেলে, মুক্তিযুদ্ধের সময় প্রবাসী সরকারের প্রসঙ্গ লিখতে গেলে মওদুদ আহমদের নাম বাদ দেওয়া যাবে না।

একজন নায়ককে আমরা হারালাম। ’

ব্যারিস্টার মওদুদের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) হাফিজউদ্দিন আহমদ, জাগপার একাংশের সভাপতি লুৎফর রহমান, জাতীয় পার্টির (একাংশ) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার প্রমুখ।