বিমানে উঠতে গিয়ে একাধিক বার হোঁচট খেয়েছেন বাইডেন

বাংলাদেশ মেইল ::

এয়ারফোর্স ওয়ানে উঠতে গিয়ে একাধিক বার হোঁচট খেয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। শুক্রবার সকালে এশিয়ান অ্যামেরিকান নেতাদের সঙ্গে সাক্ষাত করার উদ্দেশ্যে বিমানে ওঠার সময় এই ঘটনা ঘটে। এরইমধ্যে তার হোঁচট খাওয়ার ভিডিওটি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। প্রেসিডেন্টের শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ জানাতে দেখা গেছে অনেককেই।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের এশীয় বংশোদ্ভূতদের টার্গেট করে হওয়া হামলার প্রেক্ষিতে আটলান্টায় এশিয়ান নেতাদের সঙ্গে সাক্ষাত করতে যাচ্ছিলেন প্রেসিডেন্ট বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমালা হ্যারিস। বাইডেন যখন বিমানে উঠছিলেন তখন তিনি সিঁড়িতে হোঁচট খেয়ে পড়ে যান। তিনি ভারসাম্য ফিরে পেয়ে উঠতে গেলে আবারো পড়ে যান। ধাক্কা সামলে আরো কিছুটা ওঠার পর প্রেসিডেন্টকে আবারো হোঁচট খেতে দেখা যায়।

দ্বিতীয় বার পড়ে যাওয়ার পর ভারসাম্য ফিরে পেতে বেশ কিছুটা সময় নেন বাইডেন। রেলিং ধরে অবশ্য তিনি নিজেকে সামলে নিয়েছিলেন। শেষ পর্যন্ত তিনি কারো সাহায্য ছাড়াই বিমানে প্রবেশে সমর্থ হন।

তার হোঁচট খাওয়ার ভিডিও দেখে তাকে দুর্বল বা অসুস্থ মনে হচ্ছিল। তবে হোয়াইট হাউজ আশ্বস্ত করে জানিয়েছে, এটি গুরুতর কিছু নয়। হোয়াইট হাউজের ডেপুটি প্রেস সেক্রেটারি ক্যারিন জিন-পিয়েরে বলেন, আমি এটুকু নিশ্চিত করতে পারি যে প্রেসিডেন্ট সুস্থ আছেন। ঘটনার সময় সেখানে প্রচুর বাতাস ছিল। আমি নিজেও পরে যাচ্ছিলাম।
জো বাইডেনের বর্তমান বয়স ৭৮ বছর। তিনি মার্কিন ইতিহাসের সবথেকে প্রবীণ প্রেসিডেন্ট। ২০১৯ সালের পর থেকে তার মেডিকেল রিপোর্ট প্রকাশিত হয়নি। তিনি যদিও নিজেকে স¤পূর্ণ সুস্থ বলেই আশ্বস্ত করে এসেছেন সমর্থকদের।