রোনালদো’র ক্যারিয়ার সেরা গোল

বাংলাদেশ মেইল ::

পেশাদার ফুটবলে ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা ক্রিস্টিয়ানো রোনালদো। প্রায় দুই দশকে জাতীয় দল ও ক্লাবের জার্সিতে পর্তুগিজ সুপারস্টারের গোল ৭৭০টি। এর মধ্যে বহু গোল করেছেন চোখ ধাঁধানো। এত গোলের মধ্যে সেরাটা বেছে নেয়া তাই কঠিনই। পাঁচবারের ফিফা বর্ষসেরা ফুটবলার নিজের করা গোলের মধ্যে সেরা হিসেবে বেছে নিয়েছেন ২০১৯ সালের ডিসেম্বরে সাম্পদোরিয়ার বিপক্ষে করা গোলটা।

ইতালিয়ান সিরি আ’র ২০১৯-২০ মৌসুমের সেরা হিসেবে নির্বাচিত হয়েছে রোনালদোর সেই অতিমানবীয় গোল। সিরি আ’র গত মৌসুমের সেরা ফুটবলারের পুরস্কারও জিতেছেন রোনালদো।

১৯শে ডিসেম্বর সিরি আ’য় সাম্পদোরিয়ার মাঠে তখন ১-১ এ সমতা। বিরতির ঠিক আগে অ্যালেক্স সান্দ্রোর একটু উঁচু ক্রসে বল আসতে দেখে এত উঁচুতে রোনালদো লাফালেন, যাতে প্রতিপক্ষ ডিফেন্ডারদের চোখ ছানাবড়া।

হিসেব কষে দেখা গেছে, ৭১ সেন্টিমিটার উঁচুতে লাফ দেন রোনালদো এবং সান্দ্রোর ক্রস পান ২.৮৫ মিটার উঁচুতে। হেড এতটাই নিখুঁত ছিল যে, গোলরক্ষককে অসহায় বানিয়ে জালে ঢোকে বল। সেরা গোল ও সেরা ফুটবলারের পুরস্কার হাতে রোনালদো স্কাই স্পোর্টস ইতালিয়াকে বলেন, ‘আমি নিশ্চিত হয়েই বলছি এটাই আমার সেরা গোল। গত বছরটা খুবই কঠিন গেছে সবার জন্যই। যা কেউই চায়নি। তবে ব্যক্তিগত ও দলগতভাবে ভালো সময় কাটিয়েছি। লীগ শিরোপাও জিতেছি আমরা।’ লীগে ৩৩ ম্যাচে ৩১ গোল করেছিলেন রোনালদো। ২০১৮-১৯ মৌসুমেও সিরি আ’র সেরা ফুটবলারের খেতাব জয় করেন তিনি। লা লিগায় একবার ও ইংলিশ প্রিমিয়ার লীগে দুইবার মৌসুমের সেরা ফুটবলারের পুরস্কার জেতেন রোনালদো।