চট্টগ্রামে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ, একদিনে শনাক্ত ২৭২

বাংলাদেশ মেইলঃঃ

চট্টগ্রামে আবারও লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। মঙ্গলবার (২৩ মার্চ) একদিনেই চট্টগ্রামে করোনা শনাক্ত হয়েছে ২৭২ জনের দেহে। গত ৬ মাসের মধ্যে এটি সর্বোচ্চ শনাক্ত বলে জানা গেছে। আক্রান্তদের মধ্যে ২৩৪ জন নগরীর ও ৩৮ জন উপজেলার। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৭ হাজার ৭৫১ জনে। তবে গত ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা যায় নি।

এই তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, গতকাল সোমবার কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের সাতটি ল্যাবে ১ হাজার ৯৪৮ জনের নমুনা পরীক্ষা হয়। এদের মধ্যে ২৭২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

তবে এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৮৩ জন। এর মধ্যে ২৮১ জন নগরীর ও ১০২ জন বিভিন্ন উপজেলার।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টায় ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাবে ৮৩৭ জনের নমুনা পরীক্ষায় ৫৭ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে ৫৪৪ জনের নমুনা পরীক্ষায় ১০৯ জন, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১২৬ জনের নমুনা পরীক্ষায় ২০ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। একইসময়ে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১৪ জনের নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায় নি।

এছাড়া শেভরণে ২৯৬ জনের নমুনা পরীক্ষা করে ১১ জন এবং আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ২০ জনের নমুনা পরীক্ষা করে ৭ জন, ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ৯৯ জনের নমুনা পরীক্ষা করে ২৮ জন ও চট্টগ্রাম জেনারেল হাসপাতাল (আরটিআরএল) ল্যাবে ১২ জনের নমুনা পরীক্ষায় ৮ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে। তবে এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে কোন নমুনা পরীক্ষা করা হয় নি।