এস আলমে চাকরি দেবার নামে প্রতারনা, ২ প্রতারক গ্রেফতার

বাংলাদেশ মেইল ::

কখনো কোম্পানির চেয়ারম্যান, কখনো পরিচালক বা অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল সহ বিভিন্ন পরিচয়ে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে অর্থ হাতিয়ে নেওয়া সংঘবদ্ধ প্রতারক চক্রের ২ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (২৪ মার্চ ) ভোরে অভিযান চালিয়ে তাদের খাগড়াছড়ির দীঘিনালা থেকে গ্রেফতার করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম বিভাগ।

বৃহস্পতিবার (২৫ মার্চ) সিএমপির উপ কমিশনার (সিটি এসবি) হাসান মো. শওকত এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

ভুক্তভোগী জানায় বিভিন্ন সিমেন্ট কোম্পানির উচ্চ পদস্থ কমকর্তাদের টার্গেট করে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছিল হানিফ মিয়া ওরফে ডিপজল। দেশের সুনামধন্য শিল্প প্রতিষ্ঠান এস আলম গ্রুপের জেনারেল ম্যানেজার হিসেবে চাকরি দেবার কথা বলে বিভিন্ন ৮০ হাজার টাকা হাতিয়ে নেয় চক্রটি। কখনো এস আলম গ্রুপের চেয়ারম্যানের ছেলে, কখনো বা মেয়ের জামাই পরিচয় দিয়ে এমন প্রলোভন দেখাতো চক্রটি। চাকরির জন্য একসাথে বিমানযোগে ঢাকায় যাবার কথা বলে আশি হাজার সাতশ টাকা বিকাশে ভুক্তভোগীর কাছ থেকে আদায় করে চক্রটি।

পুলিশ বলছে এরা সংঘবদ্ধ পেশাদার প্রতারক চক্রের সক্রিয় সদস্য। ভুক্তভোগীদের কাছ থেকে অভিযোগ পেয়ে তথ্য প্রযুক্তির মাধ্যমে চক্রটির অবস্থান শনাক্ত করে পুলিশ। পরে খাগড়াছড়ির দীঘিনালা থেকে এ চক্রের দুজন সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট।

গতবছর ঢাকায় করা এক প্রতারণার মামলায় গ্রেফতারও হয়েছেন খাগড়াছড়ির দিঘীনালা থেকে হানিফ ওরপে ডিপজল।