চলতি বছরেই ভারত-পাকিস্তান সিরিজ

বাংলাদেশ মেইল::

ভারত পাকিস্তানের রাজনৈতিক সম্পর্কের টানাপোড়েন সীমান্তের কাঁটাতারে সীমাবদ্ধ থাকেনি, গড়িয়েছে বাইশ গজ পর্যন্ত। প্রায় এক দশক ধরে দুই দেশের মধ্যে কোনো দ্বি-পাক্ষিক ক্রিকেট সিরিজ হয়নি। তবে পাকিস্তানের গণমাধ্যমের দাবি চলতি বছরেই ক্রিকেট প্রেমীদের অপেক্ষা অবসান ঘটিয়ে টি-টোয়েন্টি সিরিজ খেলবে চির প্রতিদ্বন্দ্বী দুই দল।

সম্প্রতি ইমরান খান করোনায় আক্রান্ত হন। পাকিস্তানের প্রধানমন্ত্রীর আরোগ্য কামনা করে নিজ টুইটার হ্যান্ডেল থেকে একটি পোস্ট করেন নরেন্দ্র মোদি।

ভারতের প্রধানমন্ত্রীর টুইটের প্রতিক্রিয়ায় ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজের প্রত্যাশা করলেন সাবেক ইংলিশ ক্রিকেটার কেভিন পিটারসেন। তিনি লেখেন, ‘ইমরানকে উদ্দেশ্য করে মোদীর এই টুইটটি আমার মুখে হাসি ফুটিয়েছে। এর ফলে অদূর ভবিষ্যতে ক্রিকেটের মাঠে ভারত-পাকিস্তান সিরিজ দেখার স্বপ্ন সত্যি হতে পারে।’

কেপির এমন আশাবাদী বক্তব্যের পরপরই পাক সংবাদ মাধ্যেম খবর প্রকাশিত হয় যে, এবছরেই ৬ দিনের সংক্ষিপ্ত উইন্ডোয় ভারত-পাকিস্তান ৩টি টি-টোয়েন্টি ম্যাচের দ্বি-পাক্ষিক সিরিজ খেলতে পারে।

পাকিস্তানের সংবাদপত্র ‘জং’- এ প্রকাশিত হয় এমন খবর।জং’য়ের দাবি, এক পিসিবি কর্তা প্রাথমিকভাবে দু’দেশের ক্রিকেট বোর্ডের এই নিয়ে আলোচনার কথা অস্বীকার করলেও পরে জানান যে, এবছরই একটি সিরিজ খেলার সম্ভাবনা রয়েছে।

তাদের প্রস্তুত থাকতে বলা হয়েছে সিরিজের জন্য।
পিসিবি চেয়ারম্যান এহসান মানি অবশ্য এখনও এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া দেননি।
২০১২-১৩ মৌসুম থেকে রাজনৈতিক কারণে বন্ধ রয়েছে ভারত-পাকিস্তান দ্বি-পাক্ষিক ক্রিকেট সিরিজ। বিশ্বকাপ, চ্যাম্পিয়নস ট্রফি বা এশিয়া কাপের মত আসর ছাড়া ভারত ও পাকিস্তানকে একে অপরের মুখোমুখি হতে দেখা যায়নি বিগত বছরগুলোতে।