টি-টোয়েন্টিতে ভালো করবে বাংলাদেশ ; তামিম

বাংলাদেশ  মেইল::

নিউজিল্যান্ডের মাঠে দলটিকে কখনোই হারাতে পারেনি বাংলাদেশ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে এই আক্ষেপ আরও বড় হয়েছে। তিনটি ওয়ানডেই হেরে হোয়াইটওয়াশ হয়েছে তামিম ইকবালের বাংলাদেশ। ৩-০ তে সিরিজে হারার পর তামিম বললেন, আসন্ন টি-টোয়েন্টি সিরিজে ভালো করবে বাংলাদেশ।

ওয়ানডে সিরিজ শেষে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। টি-টোয়েন্টি সিরিজেও ম্যাচ থাকছে তিনটা। ব্যক্তিগত কারণ দেখিয়ে আসন্ন এই সিরিজ থেকে ছুটি নিয়েছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। তবে নিজে না খেললেও তামিমের বিশ্বাস, টি-টোয়েন্টিতে বাংলাদেশ ভালোই খেলবে। বেশ কয়েকজন তরুণ ক্রিকেটার আছেন বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াডে। তরুণদের পারফর্ম করার তাগিদ দিলেন তামিম।

শুক্রবার (২৬ মার্চ) তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয়টি শেষে টি-টোয়েন্টি সিরিজের প্রসঙ্গ উঠলে তামিম বলছিলেন, ‘দেখুন, এটা একটি ভিন্ন ফরম্যাট। নিউজল্যান্ডের অনেক নিয়মিত খেলোয়াড়ই সম্ভবত খেলছে না (টি-টোয়েন্টি সিরিজে)। যেমনটা আমি বলেছি, আমাদের দারুণ কিছু প্রতিভাশীল খেলোয়াড় রয়েছে। তবে তাঁদেরকে এগিয়ে আসতে হবে এবং পারফর্ম করতে হবে। আমি নিশ্চিত দল ভালো করবে এবং সামনে টি-টয়েন্টি বিশ্বকাপ আছে।’

বাংলাদেশ-নিউজিল্যান্ড টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ২৮ মার্চ। সিরিজের পরবর্তী দুই ম্যাচ মাঠে গড়াবে যথাক্রমে ৩০ মার্চ ও ১ এপ্রিল।