বিরামপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

নয়ন হাসান,বিরামপুর (দিনাজপুর)প্রতিনিধি ::

দিনাজপুরের বিরামপুর উপজেলা প্রশাসনের আয়োজনে ৫০বার তপোধ্বনী মধ্য দিয়ে  কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন শেষে উপজেলা চত্তরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এবং স্বাধীনতার ৫০ বছর সুবর্ণ জয়ন্তী পালিত হয়েছে।

এ উপলক্ষে শুক্রবার ( ২৬ মার্চ) সকাল ৯টায় বীরমুক্তিযোদ্ধা-শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্টিত হয়।

প্রশাসনিক কর্মকর্তা আসমা বানুর সঞ্চালনায় এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার এর সভাপতিত্বে বীর মুক্তিযোদ্ধা শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা ও আলোচনা সভায় বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু,পৌর মেয়র অধ্যক্ষ আক্কাস আলী, উপজেলা ভাইস-চেয়ারম্যান মেজবাউল ইসলাম মন্ডল, মহিলা ভাইস-চেয়ারম্যান উম্মে কুলসুম বানু, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শীবেষ কুন্ডু ও নাড়ু গোপাল কুন্ডু,যুগ্ন-সাধারন গোলজার হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক মাস্টার,দপ্তর সম্পাদক মামুনুর রশিদ মামুন, সহকারী পুলিশ সুপার মিথুন সরকার, অফিসার ইনচার্জ মনিরুজ্জামান, বিরামপুর সরকারি কলেজের অধ্যক্ষ ফরহাদ হোসেন, বিরামপুর মহিলা কলেজের অধ্যক্ষ শিশির কুমার ও উপাধ্যক্ষ মেসবাউল হক, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুর আলম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মিনারা বেগম, পিআইও কাওছার আলী,উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, জনস্বাস্থ্য প্রকৌশলী আব্দুল লতিফ, সমাজসেবা কর্মকর্তা রাজুল ইসলাম, একাডেমিক সুপারভাইজার আব্দুস সালাম,সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হবিবর রহমান,বীরমুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, মোহনা টিভি বিরামপুর প্রতিনিধি আকরাম হোসেন, প্রেসক্লাবের সভাপতি শাহিনুর আলম প্রমুখ।

এসময় জনপ্রতিনিধিগণ, বীর মুক্তিযোদ্ধা, সরকারি দপ্তরের কর্মকর্তাগণ, শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণ, শিক্ষক, ছাত্র-ছাত্রী, সুধীজন, গণ্যমান্য ব্যক্তিবর্গ, প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

মহান স্বাধীন ও জাতীয় দিবস এবং স্বাধীনতার ৫০ বছর সুবর্ণ জয়ন্তী উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে বিকাল ৪টায় বিরামপুর সরকারী কলেজ মাঠে প্রীতি ফুটবল টুনামেন্টে অনুষ্টিত হয়।  পরে উপজেলা চত্তরে বীরমুক্তিযোদ্ধাসহ শহীদ মুক্তিযোদ্ধা পরিবার সদস্যদের মাঝে সংবর্ধনা ও পুরুষ্কার প্রদান করা শেষে মনোজ্ঞ সাংকৃতিক অনুষ্টান অনুষ্টিত হয়।

অপর দিকে, বিরামপুর অটো বাইক মালিক ও শ্রমিক সমবায় সমিতির সাধারণ সম্পাদক ও সভাপতির নেতৃত্ব মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা বিরামপুর আনসার মাঠ থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদে গিয়ে শেষ হয়।