সাতক্ষীরার শ্যামনগরে যশোরেশ্বরী কালীমন্দিরে পূজা দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী

বাংলাদেশ মেইল ::

সাতক্ষীরার শ্যামনগরে যশোরেশ্বরী কালীমন্দিরে পূজা দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ শনিবার সকাল সোয়া ১০টার দিকে তিনি পূজায় অংশ নেন। এর আগে সকাল ৯টা ৫৫ মিনিটে তাঁকে বহনকারী হেলিকপ্টার ঈশ্বরীপুর এ ছোবহান মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গইে হেলিপ্যাডে অবতরণ করে। সেখানে তাকে অভ্যর্থনা জানান কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, স্থানীয় সংসদ সদস্য এস এম জগলুল হায়দার, জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল, জেলা পুলিশ সুপার মোঃ মোস্তাফিজুর রহমান।

হেলিপ্যাড থেকে তিনি গাড়িতে করে প্রায় এক কিলোমিটার দূরে কালীমন্দিরে যান। যশোরেশ্বরী কালীমন্দিরে পুরোহিত দিলীপ মুখার্জি বলেন, কালীমন্দিরে প্রবেশ করে প্রতিমার মাথায় সোনার মুকুট পরিয়ে দেন এবং দুটি শাড়ি প্রতিমার কাঁধে রাখেন। এরপর পূজা শেষে তিনি টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হয়ে যান। সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনে শ্যামনগরের ঈশ্বরীপুরে বিভিন্ন পর্যায়ে ১ হাজার ৩০০ পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন।

এ ছাড়া সাদা পোশাকে দায়িত্ব পালন করছেন আরও ২০০ পুলিশ সদস্য। বিভিন্ন এলাকায় লাগানো হয়েছে সিসি ক্যামেরা। রাস্তার দু’ধারে টানানো হয়েছে দুই দেশের প্রধানমন্ত্রীর ছবি এবং বিভিন্ন কারু শিল্প। করোনা মহামারি শুরুর পর মোদি প্রথম বিদেশ সফর করছেন। আর ভারতের প্রধানমন্ত্রী হিসেবে মোদির এটা দ্বিতীয় ঢাকা সফর। এর আগে ২০১৫ সালের জুনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে শীর্ষ বৈঠকে যোগ দিতে ঢাকায় এসেছিলেন মোদি। উল্লেখ্য, নরেন্দ্র মোদি শ্যামনগর কালীমন্দির সফর কে কেন্দ্র করে ৫ স্তরের নিরাপত্তার ব্যবস্থা গড়ে তোলা হয়।