সারা দেশে বিজিবি মোতায়েন, কোন হরতাল হবে না ঘোষণা স্বরাষ্ট্রমন্ত্রীর

বাংলাদেশ মেইল ::

মোদী বিরোধী আন্দোলনের জেরে সারাদেশে বিজিবি মোতায়েনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। শুক্রবার রাত থেকে সারাদেশে বিজিবির সদস্যরা টহল দেবে৷

গণমাধ্যমকে এসব তথ্য জানান  বিজিবি’র জনসংযোগ কর্মকর্তা ও মুখপাত্র লে. কর্ণেল ফয়জুর রহমান। তিনি বলেন, দেশে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে যোগ  দিতে আসা ভিভিআইপিরা অবস্থান করছেন। এছাড়া আন্দোলনের নামে সারা দেশে বিশৃঙ্খলা সৃস্টির চেষ্টা করছে একটি গৌষ্ঠী। তাই রাত থেকে বিজিবি মোতায়েনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তবে কত প্লাটুন বিজিবি মোতায়েন করা হবে সেটা সুনির্দিষ্টভাবে জানাতে পারেননি তিনি।

দুপুরে রাজধানী ঢাকায় হেফাজতে ইসলামের কর্মিদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এছাড়া চট্টগ্রামের হাটহাজারীতেও সংঘর্ষে চারজন নিহত হয়। এর পরিপ্রেক্ষিতে বিজিবি মোতায়েন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে দেশের বিভিন্ন এলাকায় হেফাজতে ইসলামের কর্মিদের উপর পুলিশের হামলার প্রতিবাদে শনিবার বিক্ষোভ কর্মসূচি ঘোষণা দিয়েছে দলটি। একই সাথে রবিবার সারাদেশে সকাল সন্ধ্যা হরতালের ঘোষনা দেয়া হয়েছে।

রাতে গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে
কাল সারাদেশে হেফাজতের বিক্ষোভ মিছিল সফল করার আহবান জানিয়েছেন হেফাজতের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী।

বিবৃতিতে বলা হয় সাম্প্রদায়িক ও মুসলিমবিদ্বেষী মোদির আগমনের প্রতিবাদে চট্টগ্রামের হাটহাজারী, বি-বাড়ীয়া, বায়তুল মোকাররম ও যাত্রাবাড়ীসহ বিভিন্ন এলাকায় সংঘটিত শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে হেফাজত কর্মী, মাদরাসা-ছাত্র ও তৌহিদি জনতার ওপর পুলিশ কর্তৃক নির্বিচার গুলি ও হত্যাযজ্ঞের প্রতিবাদে হেফাজতে ইসলাম বাংলাদেশের উদ্যোগে ২৭ মার্চ শনিবার সারাদেশে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে।

চট্টগ্রামের জমিয়তুল ফালাহ মসজিদ প্রাঙ্গণ থেকে আজ (বাদ যোহর) হেফাজতে ইসলাম চট্টগ্রাম মহানগরী কর্তৃক আয়োজিত বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবার কথা জানানো হয়েছে।

এদিকে, কোন হরতাল করতে দেয়া হবেনা বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বিএনপির ছাত্র সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল শনিবারের বিক্ষোভে তাদের সমর্থন জানিয়েছে। বিএনপির পক্ষ থেকে হেফাজতের কর্মসূচিতে ঐক্যমত্য জানিয়ে বিবৃতি দেয়া হয়েছে। এছাড়া পুলিশের গুলিতে হেফাজতের কর্মি নিহতের ঘটনায়  ঢাকায় ইসলামী ছাত্র শিবির বিক্ষোভ মিছিল করেছে বলেও জানা গেছে।