ইনজামামের প্রশংসায় মুগ্ধ পন্থের ব্যাটে রানের বন্যা

বাংলাদেশ মেইল ::

পাকিস্তানের কিংবদন্তি ব্যাটসম্যানের প্রশংসায় মুগ্ধ হয়ে রানের বন্যা বইয়ে দিচ্ছেন ভারতীয় তরুণ তারকা ক্রিকেটার ঋষভ পন্থ।

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মাত্র ৪০ বল মোকাবেলা করে তিন চার ও দৃষ্টিনন্দন ৭টি ছক্কায় ৭৭ রানের বিধ্বংসী ইনিংস খেলেন ভারতীয় উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ।

শুক্রবার পুনেতে ঋষভ পন্থের এমন বিধ্বংসী ব্যাটিংয়ের প্রশংসা করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হক।

ইনজামাম বলেন, পন্থ নিচের দিকে নেমে ভারতের ব্যাটিংকে ভরসা জোগাচ্ছেন। স্কোরবোর্ডে রান যোগ করছেন। শেষ ম্যাচে ৪০ বলে ৭৭ করেছেন। এতে ভারতের রানরেট বেড়ে যায়। লোকেশ রাহুলের ১১৪ বলে ১০৮ রানের ইনিংসের মধ্যেও পন্থের ব্যাটিংটা গুরুত্বপূর্ণ ছিল। হার্দিক পান্ডিয়ার সঙ্গে দুর্দান্ত জুটি গড়ে ভারতকে ৩২৯ রানে পৌঁছে দেয় পন্থ।

তিনি আরও বলেন, পন্থের ৪০ বলের ৭৭ আর পান্ডিয়ার ১৬ বলে ৩৫ রানই ম্যাচের রঙ বদলে দিয়েছে। আমি গত ৬-৭ মাস ধরে পন্থকে খেয়াল করছি, বিভিন্ন পজিশনে নেমে যেভাবে ও ব্যাট করছে তা অসাধারণ।

পাকিস্তানের কিংবদন্তির প্রশংসায় মুগ্ধ হয়ে রোববার ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচেও ব্যাটিং তাণ্ডব চালান ঋষভ পন্থ। এদিন সিরিজ নির্ধারণী ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৪৮.২ ওভারে ৩২৯ রানে অলআউট হয় ভারত। দলের হয়ে ৬২ বলে ৫টি চার ও চারটি ছক্কায় দলীয় সর্বোচ্চ ৭৮ রান করেন পন্থ। এছাড়া ৬৭ ও ৬৪ রান করে করেন শিখর ধাওয়ান ও হার্দিক পান্ডিয়া।