সাকিবের আইপিএল খেলতে যাওয়া নিয়ে যা বললেন সুজন

বাংলাদেশ মেইল ::

সম্প্রতি ফেসবুক লাইভে বিসিবি ও আকরাম-দুর্জয়কে জড়িয়ে বেশ কিছু বিস্ফোরক মন্তব্য করেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

পাশাপাশি বিসিবির পরিচালক খালেদ মাহমুদ সুজনের প্রশংসা করেন। এর পর থেকেই ক্রীড়াঙ্গনের হট টপিকে পরিণত হয় সাকিব-বিসিবি বিতর্ক।

এ নিয়ে চলে পাল্টাপাল্টি প্রতিক্রিয়া। দেশের খেলা ছেড়ে সাকিবের আইপিএল খেলতে যাওয়ার বিতর্কিত বিষয়টি ফের আলোচনায় আসে।

এতদিন ধরে এসব বিতর্ক নিয়ে মুখ খোলেননি খালেদ মাহমুদ সুজন। বিতর্কের ঝড়ে হাওয়া লাগাননি তিনি।

অবশেষে ক্রীড়া সাংবাদিকদের সামনে এলেন সুজন। সাকিবের আইপিএল খেলতে যাওয়ার প্রসঙ্গ নিয়ে নিজের অভিমত জানালেন। বললেন, সাকিবের আইপিএল খেলতে চাওয়া বা যাওয়ার মধ্যে খারাপ কিছু দেখছি না আমি।

রোববার মিরপুরে সংবাদমাধ্যমের মুখোমুখি জাতীয় দলের সাবেক অধিনায়ক বলেন, ‘সাকিবের আইপিএল খেলতে ছুটি চাওয়ার বিষয়ে খারাপ কিছু তো নেই। কারণ সে যেখানে খেলতে যাচ্ছে, সেটি টি-টোয়েন্টি ফরম্যাটের অন্যতম সেরা টুর্নামেন্ট। বিশ্বের সেরা ক্রিকেটাররাই ওখানে খেলেন। তো ওদের অভিজ্ঞতাটা তো অবশ্যই সাকিবের কাজে লাগবে। আমাদের দুজন খেলোয়াড় আইপিএল খেলতে যাবে এবার। বিষয়টি ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপে আমাদের জন্য অনেক ভালো হবে। আমি বলব, খারাপ তো অবশ্যই হবে না।’

আইপিএলে খেললে বিশ্বকাপে বাংলাদেশ দলেরই লাভ হবে বলে জানিয়ে আসছেন সাকিব। খালেদ মাহমুদও এ বিষয়ে সাকিবের সঙ্গে একমত।

বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগের প্রধান বলেন, ‘ক্রিকেট বোর্ড চিন্তা করেই সাকিবকে আইপিএলে খেলার অনুমতি দিয়েছে। বোর্ড যখন এ সিদ্ধান্ত দিয়েছে, তখন তো ভুল বলা যাবে না। আর ইংল্যান্ড বিশ্বকাপে আমরা সাকিবের পারফরম্যান্সের কারণেই স্বপ্ন দেখতে পেরেছিলাম যে সেমিফাইনাল খেলব। কিন্তু তা হয়নি। বলা যায় না, এবার সেই স্বপ্ন পূরণ হতেও পারে।’