মামলায় ফাঁসিয়ে দেয়ার ভয় দেখিয়ে সাংবাদিকের চাঁদাবাজি তিন জনের বিরুদ্ধে মামলা

বাংলাদেশ মেইল ::

মামলায় ফাঁসিয়ে দেয়ার ভয় দেখিয়ে চাঁদা দাবী করায় বোয়ালখালীতে সাংবাদিকসহ ৩ জনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা হয়েছে। গত ২৮ মার্চ রবিবার চট্টগ্রাম চীফ জুডিশিয়াল ম‍্যাজিষ্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন উপজেলার পূর্ব কধুরখীল ইমামনগরের বাসিন্দা আবুল কালামের স্ত্রী শাহিন আক্তার।

আসামীরা হলেন, উপজেলার পূর্ব গোমদন্ডী মৃত মমীর হোসেনের ছেলে মোঃ নুরুল আলম ( ৬০ ), মোঃ নুরুল আলমের ছেলে মােঃ সেলিম ( ৪০ ) উপজেলার পশ্চিম কধুরখীল খলিফার বাড়ী প্রকাশ কাজী বাড়ীর কাজী মোঃ আরেফ এর মেয়ে ফারজানা (৩২) ।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, উপজেলা সদরস্হ আল মদিনা মার্কেটে তার স্বামীর খরিদাকৃত একটি দোকান রয়েছে। সে দোকানে দীর্ঘদিন যাবতধরে তারা ব‍্যবসা-বানিজ‍্য করে আসছিল। গত কয়েক দিন ধরে মার্কেট মালিক পক্ষ হঠাৎ করে তাদের কাছ থেকে অবৈধভাবে কিছু টাকা দাবী করে আসছিল। বাদী অপরাগতা জানালে মালিকপক্ষ নানাভাবে দোকানটিতে প্রতিবন্ধকতা সৃষ্টির পাঁয়তারা শুরু করে। এক পর্যায়ে গত ২০ মার্চ দোকানের সামনের গলি বন্ধ করে দেয়। এ নিয়ে বাদী প্রতিবাদ করলে গত ২৫ মার্চ সকালে মালিকপক্ষ দেশীয় অস্ত্র- শস্ত্রসহ কয়েকজন সন্ত্রাসী নিয়ে বাদীর উপর চড়াও হন এবং বাদীকে হত‍্যার উদ্দেশ্যে কিল-ঘুষি মেরে আহত করেন। এ সময় তাদের সাথে যোগদেন এক মহিলাও। সে নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে ঘটনাটি মীমাংসার কথা বলে বাদীর কাছ থেকে ৭ লক্ষ টাকা চাঁদা দাবী করেন। অন‍্যতায় বাদীর বিরুদ্ধে সংবাদ প্রকাশের হুমকি-ধমকী ও বাদীকে ফাঁসিয়ে দেয়ার ভয় দেখান কথিত ওই সাংবাদিক।