লকডাউনের আগেই বাড়ি ফেরার হিড়িক,উপচে পড়া ভীড় সবখানে

    সবচেয়ে কঠোর লকডাউন

    বাংলাদেশ মেইল ::

    দেশে করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় এক সপ্তাহের লকডাউন ঘোষণা করেছে সরকার। এ কারণে ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে ঘরে ফেরা মানুষের চাপ দেখা গেছে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় ও মহাসড়কে। কয়েকদিনের চাইতে আজ মঙ্গলবার দৌলতদিয়া-পাটুরিয়া ফেরিঘাটে ঘরমুখী মানুষের উপচে পরা ভিড় দেখা গেছে।

    ঈদের ছুটির মত সাধারণ মানুষের এমন ঘরে ফেরা দেখতে পাওয়া যায় দৌলতদিয়ায়। এ সময় স্বাস্থ্যবিধি সামাজিক দূরত্ব মেনে চলার কোনো বালাই ছিলো না যাত্রীদের মাঝে।

    তবে দৌলতদিয়া ঘাটে গণপরিবহন না থাকায় ঘরমুখী যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। অনেকে আবার উপায় না প্রাইভেটকার-মাইক্রোবাস, অটো-টেম্পুসহ ছোট ছোট যানবাহনে অতিরিক্ত ভাড়া দিয়ে গন্তব্যে যেতে হচ্ছে। লঞ্চ চলাচল সম্পন্ন বন্ধ থাকায় নদী পার হতে সাধারণ মানুষের ভোগান্তির মাত্রা আরো বেড়েছে।

    মঙ্গলবার সকালে দৌলতদিয়া ফেরিঘাট এলাকা ঘুরে দেখা যায়, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৫টি ছোট বড় ফেরি স্বাভাবিক ভাবে চলাচল করছে।ফেরিগুলোতে পণ্যবাহী ট্রাক, প্রাইভেটকার-,মাইক্রোবাস, অ্যাম্বুলেন্স ও যাত্রীরা অবাধে নদী পারাপার হচ্ছে। তবে যাত্রীবাহী কোনো পরিবহন ফেরি পারাপার হচ্ছে না।

    বিআইডাব্লিউটিসি ঘাট কর্তৃপক্ষ জানান, আগের চাইতে দৌলতদিয়া-পাটুরিয়া ঘাট দিয়ে যাত্রীরা পারাপার বেশি হচ্ছে। আজ এ নৗরুটে ১৫টি ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পার করা হচ্ছে।