ভূমি অধিগ্রহন সংক্রান্ত দুর্নীতির মামলা
কক্সবাজারের কাউন্সিলর মিজান ও নোবেলের রিমান্ড চেয়েছে দুদক

বাংলাদেশ মেইল ::

এবার কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহন সংক্রান্ত দুর্নীতির মামলায় কক্সবাজার পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মিজানুর রহমান ও ১০ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর জাবেদ মোহাম্দ কায়সার নোবেলকে গ্রেফতার দেখানো এবং পাঁচ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার কক্সবাজারের সিনিয়র স্পেশাল জজ আদালতে এ আবেদন করেন দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর সহকারি পরিচালক শরীফ উদ্দিন। বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের কক্সবাজারের পাবলিক প্রসিকিউটর আবদুর রহিম।

তিনি জানান, এই দুই জনের পাঁচ দিনের রিমান্ড আবেদনের বিষয়ে আগামী রোববার শুনানির দিন ধার্য্য করেছেন আদালত। একই সাথে দুই জনকে ভূমি অধিগ্রহন সংক্রান্ত দুর্নীতির মামলায় (দুদক, সজেকা, চট্টগ্রাম-২ এর মামলা নং-০১, তারিখ: ১০/০৩/২০২০) গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করা হয়েছে।

এর আগে জালিয়াতির আশ্রয় নিয়ে মিয়ানমারের নাগরিকদের পাসপোর্ট পেতে সহায়তা করার অভিযোগে দুদকের করা অপর মামলায় গত ২৮ মার্চ গ্রেফতার হন কাউন্সিলর মিজানুর রহমান, সাবেক কাউন্সিলর জাবেদ মোহাম্মদ কায়সার নোবেল, ১১ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর রফিকুল ইসলাম ও কক্সবাজার পৌরসভার কর্মচারী দিদারুল ইসলাম। মিয়ানমারের নাগরিকদের পাসপোর্ট পেতে সহায়তার অভিযোগে এ পযন্ত ৫৬ জনের বিরুদ্ধে মোট ১২টি মামলা করেছে দুদক। মামলায় অভিযুক্তদের মধ্যে পাঁচ জন পুলিশ কর্মকর্তা, দুই জন ইউপি চেয়ারম্যান, কক্সবাজার পৌরসভার সাত জন কাউন্সিলর, একজন আইনজীবী এবং দুই জন ইউপি সচিবও রয়েছেন।