উখিয়ার কুতুপালং বাজারে অগ্নিকান্ডের ঘটনায় তিন রোহিঙ্গা নিহত

বাংলাদেশ মেইল ::

কক্সবাজারের উখিয়ায়  কুতুপালং বাজারে অগ্নিকান্ডের ঘটনায় দোকানের ভিতরে ঘুমন্ত অবস্থায় তিনজন নিহত হবার খবর পাওয়া গেছে। শরণার্থী ক্যাম্প সংলগ্ন বাজারটিতে এ ঘটনায় বেশ কয়েকজন  আহত হয়েছে । শুক্রবার ভোর রাত আড়াইটায় উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের কুতুপালং বাজারে আগুন লাগার এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন উখিয়া ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশনের স্টেশন অফিসার ইমদাদুল হক।
স্থানীয়রা জানান অগ্নিকান্ডের ঘটনায় পুড়ে গেছে বেশ কিছু দোকান। প্রায় ৩ ঘন্টা চেষ্টার পর ফায়ার সার্ভিসের কর্মিরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
এ ঘটনায় আগুনে পুড়ে দোকানের কর্মচারী তিনজন মারা গেছেন। নিহতেরা হলেন- আনসারুল্লাহ, ফরিদুল ইসলাম ও মুহাম্মদ আয়াছ । আগুনের সূত্রপাতের কারণ নিশ্চিত করতে পারেননি ফায়ার সার্ভিস ।
ইমদাদুল বলেন, ভোর রাত আড়াইটায় উখিয়ার শরণার্থী ক্যাম্প সংলগ্ন কুতুপালং বাজারে মার্কেটের একটি দোকানে আগুন লাগার ঘটনা ঘটে। পরে খবরটি স্থানীয়রা ফায়ার সার্ভিস স্টেশনে অবহিত করে। খবর পেয়ে সার্ভিসের ২ টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। ভোর রাত সোয়া ৫ টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। এর আগে ভস্মিভূত হয়েছে বেশ কিছু দোকানপাট ও অন্যান্য স্থাপনা। এসময় ঘটনাস্থলে আগুন পুড়ে ৩ জন নিহত এবং আহত হয়েছে কয়েকজন। আহতদের উদ্ধার করে রোহিঙ্গা ক্যাম্পের স্থানীয় বিভিন্ন হাসপাতাল এবং উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। “

ঘটনার খবর পেয়ে কক্সবাজার জেলা পুলিশ সুপার হাসানুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বিএম/ম.শ