লোহাগাড়ায় জেলা পরিষদ কর্তৃক গৃহহীন দুই পরিবারের নির্মাণাধীন ঘর পরিদর্শন

বাংলাদেশ মেইল ::

চট্টগ্রামের লোহাগাড়ায় প্রধানমন্ত্রীর পক্ষে জেলা পরিষদ কর্তৃক গৃহহীন দুই পরিবারের নির্মানাধীন ঘর পরিদর্শন করেছেন চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য মোহাম্মদ আনোয়ার কামাল।শুক্রবার (২ এপ্রিল) পরিদর্শনকালে সাথে ছিলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব আমিনুল ইসলাম আমিনের ব্যক্তিগত সহকারী, বড়হাতিয়ার কৃতি সন্তান মিরান হোসেন মিজান।

প্রধানমন্ত্রীর উপহারস্বরুপ ঘর পাওয়া দুই পরিবারগুলো হলো, উপজেলার বড়হাতিয়া মোহাম্মদ সিকদার পাড়ার মাওলানা আবদুর রশিদের পুত্র মোহাম্মদ জুবাইর।তিনি একজন বাক প্রতিবন্ধী।তার সংসারে স্ত্রী ও ৪ মেয়ে রয়েছে।অপরজন চুনতি সাতগড় পূর্ব পাড়ার মৃত নুর আহমদের পুত্র হাফেজ মমতাজ। তিনি শারিরীক প্রতিবন্ধী।তার সংসারে স্ত্রী, ৩ ছেলে এবং ১ মেয়ে রয়েছে।

চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য মোহাম্মদ আনোয়ার কামাল বলেন, জুবাইর এবং হাফেজ মমতাজ দু`জনই প্রতিবন্ধী।তারা দীর্ঘদিন ধরে ঘর না থাকায় স্ত্রী ও ছেলে-সন্তানদের নিয়ে অতিকষ্টে দিনাতিপাত করে আসছিল।তাদের অসহায়ত্বের কথা বিবেচনা করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে চট্টগ্রাম জেলা পরিষদের মাধ্যমে দুটি ঘর প্রদান করা হয়েছে।আজ সেগুলোর নির্মাণ কাজ পরিদর্শন করেছি।শিগগিরই এসব ঘর উদ্বোধন করা হবে।তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর উপহার পেয়ে তারা ভীষণ খুশি ও আনন্দিত।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বড়হাতিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রিটন বড়ুয়া রোনা, সাবেক সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, যুবলীগ নেতা মুুহাম্মদ লিটন চৌধুরী, মুুহাম্মদ সেলিম উদ্দিন প্রমুখ।