লকডাউন নীতিমালা ভেঙে মার্কেট চালু
হাটহাজারীতে মার্কেট বন্ধ করে দেয়ায় ব্যবসায়ীদের বিক্ষোভ

বাংলাদেশ মেইল ::

চট্টগ্রামের হাটহাজারী সদরে একটি মার্কেটে তালা লাগিয়ে দেয়ার প্রতিবাদে বিক্ষোভ করছে ব্যবসায়ীরা। সোমবার সাড়ে এগারোটার দিকে লকডাউন নীতিমালা ভেঙে মার্কেটে ব্যবসা করার অভিযোগে সুপার সিটি নামের মার্কেটটিতে তালা দেয়া উপজেলা প্রশাসন।

স্থানীয় জানায় উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের নেতৃত্ব উপজেলা প্রশাসন অভিযান চালানোর প্রতিবাদে মার্কেটের সামনে দোকানদাররা বিক্ষোভ শুরু করে। লকডাউনে সীমিত আকারে শপিং সেন্টার ও দোকান পাট খোলা রাখার দাবীতে  ব্যবসায়ীদের বিক্ষোভ শুরু করে।

ব্যবসায়ীরা উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) এবং পুলিশ প্রশাসনের কাছে তাদের দাবী পেশ করে। বেলা সাড়ে বারোটায় দুই পক্ষের মতবিনিময়কালে চলতি সাতদিন লকডাউন মেনে সকল শপিং সেন্টার ও দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয় । ব্যবসায়ীদের কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে মন্ত্রণালয়ের আলোচনা স্বাপেক্ষে সরকারের পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত সকল ব্যবসায়ীদের শান্ত থাকার ব্যাপারে ব্যবসায়ী নেতৃবৃন্দরা সিদ্ধান্ত নেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন জানান, সুপার সিটি নামের শপিং মলের একটি দোকানে স্বাস্থ্যবিধি না মেনে ব্যবসা পরিচালনা করছিল মালিক পক্ষ। দোকানদারদের সতর্ক করা হয়েছে।  মার্কেটে তালা লাগিয়ে দেয়া হয়েছে। একারনে তারা বিক্ষোভ শুরু করে। পরে ব্যবসায়ী নেতাদের সাথে বৈঠক করে বিষয়টি  সুরাহা করা হয়েছে।