ফরিদপুরের সালথায় সরকারী অফিসে হামলার ঘটনায় মামলা, আসামী ৪০০০

    বাংলাদেশ মেইল ::

    ফরিদপুরের সালথা থানাসহ তিন সরকারি অফিসে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় চার হাজার জনকে আসামি করে মামলা দায়ের করেছে পুলিশ। মঙ্গলবার রাতে সালথা থানার উপপরিদর্শক (এসআই) মো. মিজানুর রহমান বাদী হয়ে মামলাটি করেন। এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
    উল্লেখ্য, সোমবার সন্ধ্যায় সরকারি বিধিনিষেধে বাস্তবায়নে সালথার এসি ল্যান্ডের সঙ্গে স্থানীয়দের বাকবিত-ার জেরে এ হামলার ঘটনা ঘটে। সাড়ে ৭টা থেকে রাত ১২টা পর্যন্ত সালথা থানা, উপজেলা কমপ্লেক্সসহ ওই এলাকার বিভিন্ন সরকারি স্থাপনায় ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন উত্তেজিত জনতা। দফায় দফায় পুলিশের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ হয়। পুলিশ রাবার বুলেট, কাঁদানে গ্যাসের শেল ও সাউন্ড গ্রেনেড ছুড়ে রাত ১২টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে এক যুবক নিহত হয়। এ ঘটনায় পুলিশের করা মামলায় ৮৮ জনের নাম উল্লেখ করা হয়েছে।

    এ ছাড়া ৩ থেকে ৪ হাজার ব্যক্তিকে অজ্ঞাত আসামি করা হয়েছে। সালথা থানার ওসি মো. আশিকুজ্জামান বলেন, থানায় হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে পুলিশ বাদী হয়ে মামলাটি করে। মামলার এজাহারভুক্ত তিন আসামিকে ইতিমধ্যে গ্রেপ্তার করা হয়েছে। আরও দুজনকে শনাক্ত করা হয়েছে। তাঁদের দ্রুত গ্রেপ্তার করা হবে।