চট্টগ্রামে করোনায় আরো ৫ জনের মৃত্যু, শনাক্ত ৫১৩

বাংলাদেশ মেইল ::

চট্টগ্রামে আরো ৫২৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনিবার ২ হাজার ৭৯১টি নমুনা পরীক্ষায় রেকর্ড সংখ্যক ৫২৩ জনকে করোনায় আক্রান্ত শনাক্ত করা হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে  মোট আক্রান্ত দাঁড়ালো ৪৪ হাজার ৮১ জনে। একই সময়ে নতুন করে মৃত্যু হয়েছে আরও ৫ করোনা আক্রান্ত  রোগীর। এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মোট মৃত্যু হলো ৪১৪ জনের।

শনিবার (১০ এপ্রিল) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

গতকাল মোট সাতটি ল্যাবে চট্টগ্রামের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬৮টি নমুনা পরীক্ষা করে ৫৩ জন ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৭৪৪টি নমুনায় করোনা শনাক্ত হন ৬৬ জন।

এদিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৫০৭টি নমুনা পরীক্ষা করে ২১ ও চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৩৩৬টি পরীক্ষায় ১৩৮ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২১৬টি নমুনা পরীক্ষা করে ৮৩ এবং শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৮১৮টি নমুনা পরীক্ষায় ১৬২ জন করোনা আক্রান্ত বলে চিহ্নিত করা হয়।

অন্যদিকে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাব এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) গতকাল কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

আবার কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের দুটি নমুনা পরীক্ষা করেও তাদের কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

সিভিল সার্জন কার্যালয় থেকে জানানো হয়েছে গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তদের মধ্যে নগরের ৪২৯ এবং উপজেলার ৯৪ জন।