স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে হেফাজত নেতাদের বৈঠক

বাংলাদেশ মেইল ::

মোদীবিরোধী আন্দোলনে ও বিক্ষোভ দেশব্যাপী তান্ডবের পর হেফাজতের নেতাদের গ্রেফতার সিদ্ধান্ত নেয় সরকার। গতকাল মামুনুল হককে গ্রেফতারের পর সরকারের সাথে আলোচনায় বসতে সিদ্ধান্ত নেয় হেফাজতের নেতারা।

সরকারের কঠোর অবস্থানের কারণে অনেকটাই কোণঠাসা হেফাজতে ইসলামের শীর্ষ নেতারা স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করেন রবিবার(১৯ এপ্রিল) রাতে । সেই বৈঠকে ছিলেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারাও। বৈঠক শেষে হেফাজতে ইসলামের পক্ষ থেকে আনুষ্ঠানিক  কোনও মন্তব্য না করলেও মূলত গ্রেপ্তার অভিযান থামাতেই হেফাজতের নেতারা এ বৈঠকে বসার কথা  জানা গেছে।
সোমবার (১৯ এপ্রিল) রাত ১০টার দিকে হেফাজতের অন্তত ১০ জন শীর্ষ নেতা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ধানমন্ডির বাসায় যান। এতে মামুনুল হকের ভাই বেফাক মহাসচিব মাওলানা মাহফুজুল হকও ছিলেন। পরে রাত ১১টা ১৫ মিনিটের দিকে তারা বেরিয়ে আসেন।

স্বরাষ্ট্রমন্ত্রীর বাসা থেকে বের হয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসার গেটের সামনে দাঁড়িয়ে নিজেরা কিছুক্ষণ কথা বললেও হেফাজত নেতারা সাংবাদিকদের সাথে কথা না বলেই গাড়িতে করে স্থান ত্যাগ করেন।

হেফাজতে ইসলামের মহা-সচিব মাওলানা নুরুল ইসলাম, হেফাজতের নায়েবে আমির মাওলানা মাহফুজুল হক, হেফাজত নেতা ও খেলাফত আন্দোলনের আমির মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, তার ভাতিজা মাওলানা হাবিবুল্লাহ মিয়াজীসহ ১০ জন নেতা বৈঠকে অংশ নিয়েছেন। এছাড়া তেজগাঁও বিভাগের উপ কমিশনার (ডিসি) হারুন-অর-রশিদসহ পুলিশের দুই-তিনজন সদস্য উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সরকারের কঠোর অবস্থানের কারণে কোণঠাসা হেফাজতে ইসলামের শীর্ষ নেতারা সমঝোতার চেষ্টা করছেন।