চট্টগ্রামে করোনায় আরো আট জনের মৃত্যু,শনাক্ত ৩৪৭

    চট্টগ্রামে একদিনে

    বাংলাদেশ মেইল ::

    চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৮ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যুর খবর জানিয়েছে জেলা সিভিল সার্জন কার্যালয়। একইসময়ে চট্টগ্রামের মোট ১ হাজার ৫৫৬টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৩৪৭ জনের নমুনায়। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা শনাক্ত হয়েছে ৪৭ হাজার ৫৭৪টি নমুনায়।

    মঙ্গলবার (২০ এপ্রিল) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

    চট্টগ্রামে ৮ মৃত্যুর মধ্যে সাতজনই নগরের বাসিন্দা। একজন উপজেলার। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত ব্যক্তির মৃত্যুসংখ্যা দাঁড়িয়েছে ৪৭২ জন।

    সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪২৩টি নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনা শনাক্ত হয় ৬১ জনের নমুনায়।

    চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৩২টি নমুনার মধ্যে ৫৮টিতে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

    চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৮৪টি নমুনা পরীক্ষা করে ৫০ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

    চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৭১টি নমুনা পরীক্ষা করে ২৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

    ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৬৬টি নমুনা পরীক্ষা করে ৩২ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৬৭টি নমুনা পরীক্ষা করে ৬৬ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬২টি নমুনা পরীক্ষা করে ২৬ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

    চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৫০টি নমুনা পরীক্ষা করে ৩১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

    প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্তের খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর। বর্তমানে করোনা সংক্রমণের উর্ধ্বগতির কারণে দেশে লকডাউন চলছে। সোমবার (১৯ এপ্রিল) চট্টগ্রামের কয়েকটি এলাকাকে রেড জোন ঘোষণা করা হয়েছে।