চট্টগ্রামে একদিনে করোনায় এগারো জনের মৃত্যু,শনাক্ত ১৭১

বাংলাদেশ মেইল ::

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও ১১ জন করোনা আক্রান্ত ব্যক্তির মৃত্যু হয়েছে। এরমধ্যে আট জনই নগরের বাসিন্দা। আগের দিন চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ৪ জন করোনা আক্রান্ত ব্যক্তির মৃত্যুর খবর জানা গিয়েছিল। সরকারি হিসাবে জেলায় সবমিলিয়ে করোনা আক্রান্ত ব্যক্তির মৃত্যুসংখ্যা দাঁড়িয়েছে ৪৯৭ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় মোট ১ হাজার ৩৩০টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ১৭১ জনের নমুনায়। এরমধ্যে নগরে করোনা শনাক্ত হয়েছে ১৪১ জনের নমুনায়। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা শনাক্ত হয়েছে ৪৮ হাজার ৮৮৭টি নমুনায়।

রোববার (২৫ এপ্রিল) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

প্রতিবেদনে উল্লিখিত তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩১৭টি নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনা শনাক্ত হয় ৪৩ জনের নমুনায়।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৬৮টি নমুনা পরীক্ষা করে ৩৫ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৫৭টি নমুনা পরীক্ষা করে ২৪ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩১২টি নমুনা পরীক্ষা করে ৩৫ জন ও মেডিকেল সেন্টার ল্যাবে ১৪টি নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা শনাক্ত হয়। এছাড়া চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৬২টি নমুনা পরীক্ষা করে ৩২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।