সিন্দুকে টাকা না রেখে মানুষের পাশে দাঁড়ান -ডা.জাফরুল্লাহ

বাংলাদেশ মেইল ::

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, এই করোনায় মানুষের দুর্দশা লাঘবে প্রথম ধাপ হলো কর্মহীন মানুষের সাহায্যে এগিয়ে আসা। আড়াই কোটি দুস্থ পরিবারের জন্য এক মাসের খাদ্যের যোগান নিশ্চিত করতে হবে।

প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, সিন্দুকে বিলিয়ন বিলিয়ন টাকা রেখে লাভ হবে না। দীর্ঘমেয়াদী পরিকল্পনা করে সঞ্চিত টাকা দরিদ্রের কাজে ব্যবহার করতে হবে। গণস্বাস্থ্য কেন্দ্র কর্তৃক ‘করোনা মহামারীতে সৃষ্ট পরিস্থিতিতে হকার, শ্রমিক ও বেকার সাংবাদিকদের খাদ্য সহায়তা কর্মসূচি -২০২১’ শনিবার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

ডা. জাফরুল্লাহ বলেন, প্রশাসনকে ব্যবহার করে কর্মহীন ও অসহায় মানুষের ঘরে-ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দিতে হবে। দেরিতে হলেও ভ্যাক্সিন তৈরির উদ্যোগ গ্রহণ করায় তিনি সরকারকে ধন্যবাদ জানান। এসময় তিনি অনুজীববিজ্ঞানী ড. বিজন কুমার শীলকে দেশে ফিরিয়ে এনে ভ্যাক্সিন তৈরিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার সুযোগ করে দিতে সরকারকে অনুরোধ করেন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. মনজুর কাদির আহমেদ, মুক্তিযোদ্ধা ইশতিয়াক আজিজ উলফাত ও সাংবাদিক নেতা শফিউল আলম দোলন।