হাটহাজারীর ঘটনায় হেফাজত নেতাদের সাথে মামলার আসামী মীর হেলাল

বাংলাদেশ মেইল ::

চট্টগ্রামের হাটহাজারীতে সাম্প্রতিক সময়ে সংগঠিত সহিংসতার ঘটনায় রুজু করা একটি মামলায় আসামি করা হয়েছে বিএনপি নেতা ব্যারিস্টার মীর হেলালকে।

২১ এপ্রিল হাটহাজারী থানার এস এস আই হারুনুর রশিদ মামলাটি দায়ের করেন। মামলা নং -২৯। সন্ত্রাস বিরোধী  আইন ৬ (২) ধারায় রুজু করা  মামলায় ১ নাম্বার আসামী করা হয়েছে  হেফাজতে ইসলাম হাটহাজারী থানার যুগ্ম সাধারন সম্পাদক ইমরান সিকদারকে । ২ নং আসামি হেফাজতে ইসলামের হাটহাজারী উপজেলার সাংগঠনিক সম্পাদক  কামরুল ইসলাম কাসেমী। ৩ নং আসামি হেফাজত ইসলামের  পৌর শাখার সাধারন সম্পাদক নুর মোহাম্মদ। ৪ নং আসামী হেফাজতে ইসলাম হাটহাজারী পৌরসভা শাখার সভাপতি জাহাঙ্গীর মেহেদী। এই  মামলায় ব্যারিস্টার   মীর হেলালকে ৫ নাম্বার আসামী হিসেবে দেখানো হয়েছে।

মামলায় ১৪৩/১৪৭/১৪৯/১৮৬/৩৫৩/৩৪১ /৪৩৫/৪৪০/১০৯ ধারা ছাড়াও ২০০৯ সালের সন্ত্রাস বিরোধী আইনের ৬(২) ধারায় অভিযোগ আনা হয়েছে আসামিদের বিরুদ্ধে।

মামলার এজাহারে ৫৮ জনকে নামীয় আসামি করা হয়েছে। এছাড়া ২০০/৩০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। ব্যারিস্টার মীর হেলালসহ বিএনপির বেশ কয়েকজন নেতাকে এই মামলায় আসামী করা হয়েছে।

বিএনপির একটি সুত্র জানায়, হাটহাজারীতে হেফাজতে ইসলামের নেতাকর্মীদের সাথে মীর হেলালের ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে। বিভিন্ন স্থানে অগ্নিসংযোগসহ নানা অপরাধে জড়িয়ে পড়া হেফাজত নেতাকর্মীদের সাথে সুসম্পর্কের কারনে তাকে মামলায় আসামী করা হয়েছে।

প্রসঙ্গত, গেল ২৬ মার্চ মোদির সফরবিরোধী বিক্ষোভের জেরে চট্টগ্রামের হাটহাজারী মডেল থানা কার্যালয়ে হামলা, সহকারী কমিশনার (ভূমি) অফিস এবং ডাকবাংলোয় ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় থানায় পৃথক ছয়টি মামলা দায়ের করা হয়।