চট্টগ্রামে নমুনার নেগেটিভ-পজিটিভ দ্বন্দ্বে নাকাল করোনা উপসর্গের রোগীরা

বাংলাদেশ মেইল ::

চট্টগ্রামে একই রোগীর নমুনা পরীক্ষার রিপোর্ট  ভিন্ন প্রতিষ্ঠানে ভিন্ন প্রতিবেদন দেখা যাচ্ছে। বিআইটিআইডি’র রিপোর্টে নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসলেও ডিজিএইছএসের ওয়েব সাইট দেখাচ্ছে নেগেটিভ। মোবাইল এসএসএসের তথ্যের সাথেও মিল নেই ল্যাব রিপোর্টের।

চট্টগ্রামের সীতাকুণ্ডের বাসিন্দা আবুল হোসেন(ছদ্মনাম)করোনার নমুনা পরীক্ষা করতে দিয়ে পড়েছেন বিপাকে। ৩০ বছর বয়সী এ যুবক ২৫শে এপ্রিল চট্টগ্রামের বিআইটিআইডিতে নমুনা জমা দেন। ২৬ তারিখ তাঁর দেয়া ফোন নম্বরে এসএমএস আসে তাঁর নমুনা নেগেটিভ।  কিন্তু একই দিন সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তাকে জাননাে হয় তার নমুনা পজিটিভ এসেছে।

বিআইটিআইডির নমুনা পরীক্ষার ফলাফল অনুযায়ীও তাঁর নমুনা পজিটিভ। বিআইটিআইডির ল্যাব আইডি 210424/26 প্রতিবেদন অনুযায়ী তিনি করোনা পজিটিভ রোগী। কিন্ত ডিজিএইচএস এর ওয়েবসাইটে ঢুকে দেখা যায় তাঁর নমুনা নেগেটিভ। এক এক প্রতিষ্ঠানের ভিন্ন ভিন্ন ফলাফলে বিভ্রান্তিতে রয়েছেন ওই যুবক।
জানতে চাইলে আবুল হােসেন(ছদ্মনাম) জানান গত দশদিন ধরে করোনার বিভিন্ন উপসর্গ থাকার কারণে তিনি করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়েছিলেন।নমুনা পরীক্ষা সংশ্লিষ্ট চারটি প্রতিষ্ঠানের চার ধরনের প্রতিবেদনের কারণে ঘরবন্দী জীবনযাপন করছেন তিনি।