ইউএনএইচসিআর প্রতিনিধি দলের সফর,ভাসানচরে রোহিঙ্গাদের বিক্ষোভ

    বাংলাদেশ মেইল ::

    ভাসানচর পরিদর্শনে আসা ইউএনএইচসিআর’র  প্রতিনিধি দলের সামনেই বিক্ষোভ প্রদর্শন করেছে ভাসানচরের রোহিঙ্গারা। নোয়াখালীর ভাসানচরে বিভিন্ন সুযোগ-সুবিধার দাবিতে বিক্ষোভ করেছেন রোহিঙ্গারা। সোমবার (৩১ মে) বেলা সাড়ে ১১টার দিকে তারা এই বিক্ষোভ করেন।

    ভাসানচরে রোহিঙ্গাদের সুযোগ-সুবিধা পর্যবেক্ষণে ইউএনএইচসিআর-এর প্রতিনিধিদল ভাসানচরে গেলে রোহিঙ্গারা বিক্ষোভ শুরু করে তাদের সুযোগ সুবিধার জন্য।

    ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহে আলম এ তথ্য নিশ্চিত করে জানান, আজ সোমবার সকালে বিভিন্ন সুযোগ-সুবিধার দাবি জানিয়ে রোহিঙ্গারা এই বিক্ষোভ করেন।

    সোমবার (৩১ মে) সকালে জাতিসংঘ শরণার্থীবিষয়ক সংস্থার ইউএনএইচসিআর’র সহকারী হাইকমিশনার রউফ মাজাও এবং গিলিয়ান ট্রিগসসহ ১৪ সদস্যের একটি প্রতিনিধি দল ভাসানচরে রোহিঙ্গাদের সুযোগ সুবিধা পর্যবেক্ষণ করতে পরিদর্শনে আসে।এই প্রথমবার ভাসানচর আসলো ইউএনএইচসিআর’র কোনো প্রতিনিধি দল।

    এ বিষয়ে নোয়াখালী পুলিশ সুপার মো. আলমগীর হোসেন বলেন, ভাসানচরের রোহিঙ্গারা প্রতি মাসে নগদ ৫ হাজার টাকা দাবি করছে। মানসম্পন্ন রেশন, কর্মসংস্থান ও পর্যাপ্ত চিকিৎসার দাবি করে বিক্ষোভ করেছে।

    এদিকে বিভিন্ন উপায়ে ভাসানচর থেকে পালিয়ে আসছে রোহিঙ্গারা। রবিবার ভাসানচর থেকে  মিরসরাইয়ে ১০ রোহিঙ্গাকে দালালসহ আটক করেছে পুলিশ।রোববার (৩০ মে) দিবাগত মধ্যরাতে তাদেরকে উপজেলার ইছাখালী এলাকা থেকে আটক করা হয় বলে জানিয়েছেন জোরারগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) হেলাল উদ্দিন।