বিশ্বে ১৬ কোটি ৬৪ লাখ মানুষ করোনায় আক্রান্ত

    বিশ্বজুড়ে

    বাংলাদেশ মেইল ::

    করোনা মহামারিতে বিশ্বজুড়ে বেড়েই চলেছে আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১২ হাজার ৩৮৯ জন। এসময় ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত রোগীর সংখ্যা ছাড়িয়েছে ৬ লাখ ১৪ হাজার।

    শনিবার (২২ মে) করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার জানিয়েছে, বিশ্বব্যাপী করোনায় মোট আক্রান্তের সংখ্যা বর্তমানে ১৬ কোটি ৬৪ লাখ। অন্যদিকে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ লাখ ৫৭ হাজারে। আর সুস্থ হয়েছে ১৪ কোটি ৪৫ লাখ ৬৭ হাজার ৫০ জন।

    ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩৮ লাখ ৬২ হাজার ৩৯৮ জন করোনায় আক্রান্ত ও ৬ লাখ ৩ হাজার ৪০৮ জন মারা গেছেন।

    করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছে ২ লাখ ৫৭ হাজার ২৯৯ জন। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৬২ লাখ ৮৯ হাজার ২৯০ জনে। বর্তমানে দেশটিতে সক্রিয় রোগীর সংখ্যা ২৯ লাখ ২৩ হাজার ৪০০ জন। শেষ ২৪ ঘণ্টায় চার হাজার ১৯৪ জনের মৃত্যু নিয়ে দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২ লাখ ৯৫ হাজার ৫২৫ জনে।

    আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে মোট শনাক্ত রোগী এক কোটি ৫৯ লাখ ৭৬ হাজার ১৫৬ জন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৪৬ হাজার ৫২৭ জনের।

    ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।