মোবাইল ব্যাংকিং, ভিডিও কনফারেন্সের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

বাংলাদেশ মেইলঃঃ

করোনা ভাইরাসের কারনে লগডাউন ফলে ক্ষতিগ্রস্থ দরিদ্র ও অসহায় মানুষকে অর্থ দানের জন্য ২য় বারের মতো মোবাইল ব্যাংকিং ভিডিও কনফারেন্সের শুভ উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার  সকালে নগরীর জেলা প্রশাসক কার্যালয়ে চট্টগ্রাম, জয়পুরহাট ও ভোলা জেলার সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত থেকে এ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এ সময় চট্টগ্রাম জেলার এ প্রান্তে জেলা প্রশাসকের কার্যালয়, চট্টগ্রামে ১০ জন উপকারভোগী উপস্থিত থেকে মোবাইল ব্যাংকিং পরিষেবার মাধ্যমে প্রাপ্ত সুবিধার কথা জানান মাননীয় প্রধানমন্ত্রীকে।

চট্টগ্রামে ৯৯,৯৭৭ জন পরিবার ২,৫০০ টাকা করে পেতে যাচ্ছে। আজকে চট্টগ্রামের ২২ হাজার পরিবার মাননীয় প্রধানমন্ত্রীর ঈদ উপহার ২৫০০ টাকা করে পেয়েছে।

বাকি পরিবারগুলো পর্যায়ক্রমে আগামী ৩ দিনের মধ্যে উপহার হিসেবে দেয়া এ অর্থ পাবেন।

উল্লেখ্য,গত ১৪ এপ্রিল হতে সাম্প্রতিক লকডাউনে সাময়িক কর্মহীন হয়ে পড়া বিভিন্ন শ্রেনী পেশার মানুষ যেমন পরিবহন শ্রমিক, দিনমজুর, রিক্সা ভ্যান চালক, নির্মাণ শ্রমিক, চর্মকার, নরসুন্দর, হিজড়া, বেদে সম্প্রদায়, প্রতিবন্ধী ও বস্তিবাসী নিম্ন আয়ের ২৬,৮০০ পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী চাল, ডাল, সয়াবিন তেল, চিনি, আলু, লবন, সাবান ইত্যাদি বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে চট্টগ্রাম জেলা প্রান্ত থেকে উপস্থিত ছিলেন মহান জাতীয় সংসদের হুইপ জনাব হক চৌধুরী, শিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, ল সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ, মাননীয় সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী, মেয়র, চট্টগ্রাম সিটি কর্পোরেশন, চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার, চট্টগ্রাম রেঞ্জ, পুলিশ কমিশনার, চট্টগ্রাম, পুলিশ সুপার, চট্টগ্রাম, রাজনৈতিক-ব্যবসায়িক নেতৃবৃন্দ, এবং বিভিন্ন শ্রেণি পেশার উপকারভোগী মানুষজন ।