কারাগার থেকে মুক্তি পেলেন নিরপরাধ হাসিনা

বাংলাদেশ মেইল ::

নামের মিল থাকার কারনে জেলে থাকা হাসিনা শেষ পর্যন্ত মুক্তি পেলেন। আদালতের নির্দেশে মঙ্গলবার বিকেলে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে ছাড়া পান তিনি।

মঙ্গলবার (৪ মে) দুপুরে চট্টগ্রামের অতিরিক্ত মহানগর দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক শরীফুল আলম ভূঁইয়া এক আদেশে তাকে মুক্তির নির্দেশ  দেন। হাসিনা বেগম ২০১৯ সালের ১৬ ডিসেম্বর থেকে কারাগারে ছিলেন।

হাসিনা বেগমের আইনজীবী অ্যাডভোকেট গোলাম মাওলা মুরাদ এ তথ্য নিশ্চিত করেছেন।  তিনি বলেন, ‘নামের ভুলে হাসিনা বেগম অন্যের অপরাধের সাজা খাটছেন এ বিষয়টি সম্প্রতি আদালতের নজরে আনা হয়। আদালত বিষয়টি সংশ্লিষ্ট থানা পুলিশ ও কারাগার কর্তৃপক্ষকে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেন। দুটি প্রতিবেদনে সাজাপ্রাপ্ত হাসিনা আক্তার আর সাজা ভোগ করা হাসিনা বেগম একই আসামি নন বলে প্রতীয়মান হয়। পরে এ ঘটনায় আজ (মঙ্গলবার) আদালত হাসিনা বেগমকে মুক্তির আদেশ দিয়েছেন।’

কারাগারে থাকা হাসিনা বেগমের বাড়ি কক্সবাজার জেলার টেকনাফ থানার টেকনাফ পৌরসভার চৌধুরীপাড়ায়। তিনি হামিদ হোসেনের স্ত্রী। সাজাপ্রাপ্ত আসামি হাসিনা আক্তার একই এলাকার ইসমাইল হাজি বাড়ির হামিদ হোসেনের স্ত্রী। তাদের স্বামীর নাম এক হলেও বাবা-মায়ের নাম ভিন্ন ছিল।