মানবিক পাঠশালার শিশুদের মাঝে ঈদের খাদ্য সামগ্রী বিতরণ

 

রানা আবির নাহাঃঃ

নগরীতে অবৈতনিক মানবিকের উদ্যোগে ২য় দফায় ৫০ জন সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে ঈদের দিনের জন্য খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

গত বুধবার সকালে নগরীর কাট্টলি রাণী রাসমনি বারুনিঘাট এলাকায় মানবিক পাঠশালার ইউনিট ১ এ এই কার্যক্রম অনুষ্টিত হয়।

প্রতি পেকেট উপহার সামগ্রির মধ্য ছিললাচ্ছা সেমাই,কুলসুন সেমাই,গুড়ো দুধ,চিনি, পোলাউর চাউল,নারকেল,সোয়াবন তাল,বাদাম, কিসমিস, শুকনা খেজুর ইত্যাদি।

মানবিকের সভাপতি জয়িতা হোসেন নীলু সুপ্রভাতকে বলেন,আমরা একটি হাসির জন্য যুদ্ধ করি। আমরা হাসি ফুটাতে চাই সকল শিশুর মুখে, আমরা হাসি ফুটাতে চাই সকল সুবিধা বঞ্চিত মানুষের মুখে। আমরা বিশ্বাস করি তারা হাসলেই হাসবে বাংলাদেশ। আনন্দময় হয়ে উঠবে আমাদের পৃথিবী। তাই আমারা হৃদয়ে লালন করি “চলো সবাইকে নিয়ে বাঁচি”।

মানবিক পাঠশালার সদস্য এস এম শওকত হোসেন বলেন, মানবিক সব সমাই চায় ব্যাতিক্রম ধর্মী কাজ করতে। তাই এবারের ঈদ যাতে শিশুদের আন্দন্দে কাটে তার জন্যই নিজস্ব অর্থায়নে শিশুদের জন্য এই ঈদ উপহার। পৃথিবী জুড়ে করোনার যে মহামারী চলছে তার একটা শক্ত ও জোড়াল প্রভাব আমাদের দেশেও পড়েছে ব্যাপক ভাবে।

লকডাউনের কারণে অনেক পরিবার খাদ্য সংকটে ভুগছে। তাদের নিকট ঈদ নিছক একটি সাধারণ দিনের মতই উপভোগ্য। আমারা তাদের দিনটি আনন্দময় করতে “প্রজেক্ট এক ব্যাগ ঈদের হাসি” গ্রহণ করেছি। আমরা যথাসম্ভব পরিবারগুলোর মধ্যে ঈদের সামগ্রী সহ খাদ্য সামগ্রী বিতরণ করতে চাই। আমাদের এই উদ্যোগের সাথে আপনার সাহয্যের হাতটিও প্রত্যাশা করছি। আপনার একটু সামান্য সহযোগীতা হতে পারে তাদের আনন্দের কারন।

উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- মানবিকের সভাপতি দয়িতা হোসেন নীলু, মানবিক বন্ধু শওকত হোসেন, শাহানা আলম, আব্দররাজ্জাক রাজু, প্রিয়া দত্ত, আরিফ হোসেন, মুক্তা,আবু কাবিদ, সাজ্জাদ, জাবেদ, শাহিনা সুলতানা, সুমাইয়া ও প্রমুখ।

উল্লেখ্য, মানবিক ২০১১ সাল থেকে সুবিধা বঞ্চিত মানুষের কল্যাণে কাজ করে আসছে। বিশেষ করে সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে শিক্ষার আলো পৌঁছে দিতে “মানবিক পাঠশালা” নামে তিনটি অবতৈনিক পাঠশালা পরিচালনা করে আসছে।

প্রতি বছরের ন্যায় মানবিক পরিবারের সকল সদস্য, শুভান্যুধায়ী সকল সম্মানিত দাতাগণ সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে ঈদের আনন্দ ভাগাভাগি করতে নতুন ঈদের জামা বিতরণ করার সিদ্ধান্ত পরিবর্তন করে সুবিধা বঞ্চিত পরিবারের মাঝে খাবার বিতরণের উদ্যোগ নিয়েছে।

#### রানা নাহা#### ০৫/০৫/২১