খালেদা জিয়ার দ্রুত সুস্থতা কামনা করেছে যুক্তরাষ্ট্র

    বাংলাদেশ মেইল ::

    বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার দ্রুত এবং সম্পূর্ণ সুস্থতা কামনা করেছে যুক্তরাষ্ট্র।
    বৃহস্পতিবার স্টেট ডিপার্টমেন্টের একজন মুখপাত্র দেশটির পক্ষে এমন প্রত্যাশা ব্যক্ত করেন।
    স্টেট ডিপার্টমেন্ট করসপন্ডেন্ট মুশফিকুল ফজল আনসারী বৃহস্পতিবার এক লিখিত প্রশ্নে জানতে চান, বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা ঝুঁকিপূর্ণ। সরকার কর্তৃক নিয়ন্ত্রিত চলাফেরার মধ্যে তিনি ঢাকার একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তথাকথিত একটি দূর্নীতির মামলায় সাজা দিয়ে বাংলাদেশের এই জনপ্রিয় নেত্রীকে কারাবন্দি করে রাখা হয়েছিলো। খোদ স্টেট ডিপার্টমেন্টের বার্ষিক মানবাধিকার রিপোর্টে খালেদা জিয়ার বিরুদ্ধে মামলার রায়কে রাজনৈতিক ময়দান থেকে তাকে সরিয়ে দেয়ার চক্রান্ত বলে অভিহিত করা হয়েছে। বাংলাদেশের সাবেক এই প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থা সম্পর্ক সেক্রেটারি ব্লিঙ্কেন কী অবগত!

    লিখিত জবাবে স্টেট ডিপার্টমেন্টের ওই মুখপাত্র জানান, “ আমরা বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার দ্রুত এবং সম্পূর্ণ সুস্থতা কামনা করি।”

    উল্লেখ্য, শ্বাসকষ্ট জটিলতা নিয়ে ২৭ এপ্রিল রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। উন্নত চিকিৎসার জন্য পরিবারের পক্ষ থেকে বিদেশে নেয়ার আবেদন করলেও সরকার তরফে এখনো কেনো সিদ্ধান্ত পাওয়া যায়নি।
    কেবি/