সিএমপির সন্ত্রাসী তালিকায় বক্করের নাম ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত-সৌরভ প্রিয় পাল

    বাংলাদেশ মেইল ::

    সিএমপিতে ৩২৩ সন্ত্রাসীর নাম ও পরিচয় প্রকাশ করেছে প্রশাসন। সেখানে বিএনপির নির্বাহী কমিটির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক ও নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্করের নাম প্রকাশ প্রশাসনের ধৃষ্টতা স্বরূপ। সরকার এবং প্রশাসন মিলে উদ্দেশ্য প্রণোদিত ভাবে এটি করেছে। আবুল হাশেম বক্কর নব্বইয়ের স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলন থেকে তৃণমূল ও রাজপথে নেতৃত্ব দিয়ে বেড়ে উঠা একজন স্বচ্ছ ও সজ্জন রাজনীতিবিদ। যুবদলের রাজনীতি থেকে তিলে তিলে তিনি আজ নগর বিএনপির সদস্য সচিব। এ-র পূর্বে তিনি বিএনপির নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন। ছিলেন কেন্দ্রীয় যুবদলের সহসভাপতি এবং নগর বিএনপির সাধারন সম্পাদক। সেই সাথে তিনি বিশিষ্ট সমাজ সেবক, শিক্ষা এবং ক্রীড়া অনুরাগী হিসেবে নগরে সুপরিচিত। সবসময় গরীব দুঃখী ও নিপীড়িত মজলুম পাশে দাঁড়িয়েছেন আবুল হাশেম বক্কর।
    পুরো নগর জুড়ে সন্ত্রাসের রাজত্ব কয়েম করা চিহ্নিত আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সরকারের মদদপুষ্ট শীর্ষ স্থানীয় সন্ত্রাসীদের তালিকা থেকে বাদ দিয়ে বিএনপির ৩৮ জনের নাম অন্তর্ভুক্তি প্রশাসনের চরম প্রহসন এবং উদ্দেশ্য প্রণোদিত ভিত্তিহীন মিথ্যা অভিযোগ। এভাবে উদ্দেশ্য প্রণোদিত কুরুচিপূর্ণ অভিযোগ করে রাষ্ট্রের সম্মানিত নাগরিকদের হেনস্থা করা সরকার ও প্রশাসনের নৈতিক চরিত্র হয়ে দাঁড়িয়েছে।
    চট্টগ্রাম মহানগর ছাত্রদলের পক্ষ থেকে আমরা এমন উদ্দেশ্য প্রণোদিত ভিত্তিহীন মিথ্যা অভিযোগের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে এই কালো তালিকা থেকে পরিছন্ন ও সজ্জন রাজনীতিবিদ আবুল হাশেম বক্করের নাম অনতিবিলম্বে প্রত্যাহার করার দাবী জানাচ্ছি।