আলোচিত মিতু হত্যা,নতুন মামলায় প্রধান আসামি বাবুল আক্তার

    বাংলাদেশ মেইল ::

    সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যার ৫ বছর পর দায়ের করা হলো নতুন মামলা। মিতু হত্যার পর স্ত্রী হত্যার অভিযোগে প্রথম মামলা দায়ের করেছিলেন বাবুল আক্তার।  কিন্তু ভারতীয় এক নারীর সাথে  সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের ‍অবৈধ সম্পর্কের জেরে তারই পরিকল্পনায় খুন করা হয়েছে স্ত্রী মাহমুদা খানম মিতুকে- এমন অভিযোগ করে মিতু হত্যার প্রায় ৫ বছর পর  দায়ের করা হলো নতুন আরেকটি মামলা।

    ১২ মে বুধবার (দুপুরে) দুপুরে মিতুর পিতা মোশাররফ হোসেন বাদি হয়ে চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানায় বাবুল আক্তারসহ ৮ জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করেছেন। এ মামলায় প্রধান আসামি সাবেক পুলিশ সুপার বাবুল আক্তার।

    মামলার এজাহার সূত্রে জানা গেছে, বাবুল আক্তার কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে কর্মরত ছিলেন। তখন ভারতীয় নাগরিক গায়ত্রী অমর সিংয়ের সাথে পরকীয়ার সম্পর্কে  জড়ান বাবুল । ওই ঘটনায় পারিবারিক অশান্তি সৃষ্টি হলে বাবুল আক্তার তার স্ত্রী মিতুকে হত্যার আগেও শারীরিক ও মানসিকভাবে নির্যাতন চালাতেন।

    মামলার অপর আসামিরা হলেন, কামরুল ইসলাম শিকদার প্রকাশ মুসা, এহতেশামুল হক ভোলা, মোতালেব মিয়া, আনোয়ার হোসেন, খায়রুল ইসলাম কালু, সাইফুল ইসলাম শিকদার ও শাহজাহান মিয়া।

    ২০২০ সালের জানুয়ারিতে আদালতের নির্দেশে মিতু হত্যার প্রথম মামলার তদন্তের দায়িত্ব পায় পিবিআই। এর আগে সেটি নগর গোয়েন্দা পুলিশ তদন্ত করেছিল। তারা প্রায় তিন বছর তদন্ত করেও অভিযোগপত্র দিতে ব্যর্থ হয়। পরে ২০২০ সালের জানুয়ারিতে আদালত মামলা তদন্তের ভার পিবিআইকে দেন। বুধবার (১২ মে)  পিবিআই তদন্ত প্রতিবেদন আদালতে জমা দেন৷

    চট্টগ্রাম নগরীর জিইসি এলাকায়  ২০১৬ সালের ৫ জুন সকালে মিতু তার ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার সময় তাকে কুপিয়ে ও গুলি করে খুন করা হয়।