চট্টগ্রামে ঈদুল ফিতরের নামাজে মুসল্লীদের ঢল

বাংলাদেশ মেইল ::

করোনা মহামারির কারণে উন্মুক্ত স্থানের পরিবর্তে শুধুমাত্র মসজিদের অভ্যন্তরে ধর্ম মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত নির্দেশনাসমূহ মেনে ঈদুল ফিতরের নামাজ আদায়ের জন্য সকল মসজিদ কমিটিকে অনুরোধ করেছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

চট্টগ্রাম সিটি করপোরেশনের তত্ত্বাবধানে ঈদুল ফিতরের প্রথম ও প্রধান জামাত শুক্রবার (১৪ মে) সকাল ৮টায় এবং দ্বিতীয় জামাত সকাল ৯টায় জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে অনুষ্ঠিত হয়।

ঈদের প্রথম  জামাতে সিটি কর্পোরেশনের মেয়র, কোন সাংসদকে অংশ নিতে দেখা যায় নি। বিপুল সংখ্যক মুসল্লী ঈদ জামাতে অংশ নিয়েছে জমিয়ত উল ফালাহ মসজিদে। নির্দেশনা অনুযায়ী মাঠে নামাজের কোন আয়োজন না থাকলেও মাঠেই বেশ কিছু মুসল্লীকে ঈদের নামাজ আদায় করতে দেখা গেছে৷

প্রথম জামাতে অংশ নিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক মুমিনর রহমান ও বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ।
প্রথম ও প্রধান জামাতে ইমামতি করেন জমিয়তুল ফালাহ মসজিদের খতিব হযরতুল আল্লামা সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন আল কাদেরী এবং দ্বিতীয় জামাতে ইমামতি করেন জমিয়তুল ফালাহ’র পেশ ইমাম মাওলানা নূর মুহাম্মদ সিদ্দিকী।

নামাজ আদায় করতে আসা মুসল্লীদের উল্লেখযোগ্য অংশের মাঝে স্বাস্থ্যবিধি মেনে চলার কোন প্রবনতা দেখা যায় নি। তবে মুসল্লীদের চলাচল নির্বিঘ্ন করতে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

এছাড়া চট্টগ্রামের লালদীঘি শাহী জামে মসজিদে প্রথম ঈদ জামাত অনুষ্ঠিত হয় সকাল ৭টা ১৫ মিনিটে এবং দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়েছে সকাল ৮টা ১৫ মিনিটে।